বুধবার, ১৭ জুন, ২০২০ ০০:০০ টা

আয়ে সেরা ৫ বাস্কেটবল তারকা

আয়ে সেরা ৫ বাস্কেটবল তারকা

লেবরন জেমস

৮৮.২ মিলিয়ন মার্কিন ডলার

আয়ের দিক থেকে ১০০ জন ক্রীড়াবিদের মধ্যে বাস্কেটবল তারকারাই দখল করে রেখেছে ৩৫টি স্থান। এদের মধ্যে সবার ওপরে অবস্থান করছেন যুক্তরাষ্ট্রের ওহাইওতে জন্ম নেওয়া লেবরন জেমস। তিনি গত বছর ৮৮.২ মিলিয়ন মার্কিন ডলার (৭৪৩ কোটি ৪৪ লাখ টাকা) আয় করেছেন।

 

স্টিফেন কুরি

৭৪.৪ মিলিয়ন মার্কিন ডলার

মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম সেরা একজন বাস্কেটবল তারকা স্টিফেন কুরি। আয়ের দিক দিয়ে তিনি জেমসের পরেই অবস্থান করছেন। গত বছর তিনি আয় করেছেন ৭৭.৪ মিলিয়ন মার্কিন ডলার (৬২৭ কোটি ১১ লাখ টাকা)। এর মধ্যে ৩০.৪ মিলিয়ন বেতন থেকে এবং ৪৪ মিলিয়ন ডলার স্পন্সরশিপ থেকে।

 

কেভিন ডুরান্ট

৬৩.৯ মিলিয়ন মার্কিন ডলার

নিউইয়র্ক শহরের দল ব্রুকলিন নেটসের বাস্কেটবল তারকা কেভিন ওয়েইন ডুরান্ট আয়ের দিক দিয়ে তিন নম্বরে অবস্থান করছেন। তিনি গত বছর ৬৩.৯ মিলিয়ন মার্কিন ডলার (৫৩৮ কোটি ৬১ লাখ টাকা) আয় করেছেন। এর মধ্যে ২৮.৯ মিলিয়ন বেতন থেকে এবং ৩৫ মিলিয়ন ডলার স্পন্সরশিপ থেকে।

 

রাসেল ওয়েস্টব্রুক

৫৬ মিলিয়ন মার্কিন ডলার

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ছেলে রাসেল ওয়েস্টব্রুক। বাস্কেটবল তারকাদের মধ্যে আয়ের দিক দিয়ে চার নম্বরে অবস্থান করছেন তিনি। গত বছর রাসেলের আয় ছিল ৫৬ মিলিয়ন মার্কিন ডলার (৪৭২ কোটি ২ লাখ টাকা)। এর মধ্যে ২৯ মিলিয়ন বেতন থেকে এবং ২৭ মিলিয়ন ডলার স্পন্সরশিপ থেকে।

 

জেমস হার্ডেন

৪৭.৮ মিলিয়ন মার্কিন ডলার

লস অ্যাঞ্জেলসের ছেলে জেমস হার্ডেন। বাস্কেটবল তারকা হিসেবে দারুণ নাম কুড়িয়েছেন তিনি। আয়ের দিক দিয়ে তার অবস্থান পঞ্চমে। গত বছর তিনি ৪৭.৮ মিলিয়ন মার্কিন ডলার (৪০২ কোটি ৯০ লাখ টাকা) আয় করেছেন। এর মধ্যে বেতন থেকে ২৮.৮ মিলিয়ন এবং স্পন্সরশিপ থেকে ১৯ মিলিয়ন।

সর্বশেষ খবর