শিরোনাম
সোমবার, ২২ জুন, ২০২০ ০০:০০ টা

এবারও গানার্স শিবিরে হাহাকার

ক্রীড়া ডেস্ক

এবারও গানার্স শিবিরে হাহাকার

গত কয়েক বছরে ইংলিশ প্রিমিয়ার লিগের চিত্র পুরোপুরিই বদলে গেছে। একসময় যেমন বিগ ফোরের (ম্যানইউ, লিভারপুল, চেলসি ও আর্সেনাল) রাজত্ব ছিল তা আর নেই। শীর্ষ চারে ঠাঁই পাওয়ার জন্য এখন সেরা দলগুলোকেও কঠোর সংগ্রাম করতে হচ্ছে। করোনাভাইরাস পরবর্তী সময়ে শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। মৌসুম প্রায় শেষ পর্যায়ে। তবে লিগের পয়েন্ট তালিকায় শীর্ষ পাঁচে থেকে কারা আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে খেলবে তা এখনো অনিশ্চিত।

সাধারণত চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার জন্য শীর্ষ চারে থাকতে হয়। কিন্তু আগামী মৌসুমে ম্যানসিটি চ্যাম্পিয়ন্স লিগে নিষিদ্ধ থাকায় এবং লিগের পয়েন্ট তালিকায় বর্তমানে দুই নম্বরে থাকায় ইংলিশ লিগের পাঁচ নম্বরে থাকা দলটা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব খেলার সুযোগ পাবে। দলবদলে উয়েফার নীতি ভঙ্গ করায় ম্যানসিটির ওপর নিষেধাজ্ঞা চলছে। ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শিরোপা প্রায় নিশ্চিত করেই নিয়েছে। আর মাত্র দুটি ম্যাচ জিতলেই হবে। ম্যানসিটি ৬০ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। তাদেরকে বাদ দিলে চ্যাম্পিয়ন্স লিগের বাকি তিনটি স্থানের জন্য লড়াই চলছে লিস্টার সিটি (৫৪ পয়েন্ট), চেলসি (৪৮ পয়েন্ট), ম্যানইউ (৪৬ পয়েন্ট), উলভারহ্যাম্পটন (৪৬ পয়েন্ট), শেফিল্ড ইউনাইটেড (৪৪ পয়েন্ট), টটেনহ্যাম (৪২ পয়েন্ট), ক্রিস্টাল প্যালেস (৪২ পয়েন্ট) এবং আর্সেনাল (৪০ পয়েন্ট)। গত রাতে অ্যাস্টন ভিলাকে হারিয়ে থাকলে চেলসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার ব্যাপারে অনেকটাই এগিয়ে গেছে।

শীর্ষ পাঁচে থাকার জন্য ১০টি দলের লড়াই ইংলিশ প্রিমিয়ার লিগের সৌন্দর্য্য অনেকটাই বাড়িয়ে দিয়েছে। এই লড়াইয়ে আর্সেনাল অনেকটা এগিয়ে থাকতে পারত। কিন্তু গত দুই ম্যাচে টানা পরাজয় গানারদেরকে ১০ নম্বরে নামিয়ে দিয়েছে। করোনাভাইরাসের পর লিগ শুরু হলে নিজেদের প্রথম ম্যাচে আর্সেনাল ৩-০ গোলে হেরেছিল ম্যানসিটির কাছে। গত শনিবার তারা ২-১ গোলে হেরেছে ব্রাইটনের কাছে। পেপে ম্যাচের ৬৮ মিনিটে গোল করে আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু ব্রাইটনের পক্ষে ডাঙ্ক ও মাউপে গোল করে আর্সেনালের জয়ের স্বপ্ন শেষ করে দেন। ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন শক্তিশালী দল হয়ে উঠেছে উলভারহ্যাম্পটন। গত মৌসুমে তারা ৭ নম্বরে থেকে লিগ শেষ করেছিল। চলতি মৌসুমে আছে ছয় নম্বরে। গত শনিবার তারা ২-০ গোলে হারিয়েছে ওয়েস্ট হ্যামকে। দলের মেক্সিকান তারকা রাউল জিমেনিজ (১৪ গোল) চলতি মৌসুমে দারুণ খেলছেন। শনিবারও তিনি গোল করেছেন। লিস্টার

সিটি তো কয়েক বছর আগে লিগ শিরোপাও জিতেছে। চলতি মৌসুমেও তারা আছে তিন নম্বরে। সবমিলিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ আরও বেশি আকর্ষণীয় এবং প্রতিযোগিতামুখর হয়ে উঠছে।

সর্বশেষ খবর