সোমবার, ২২ জুন, ২০২০ ০০:০০ টা

আয়ে সেরা গলফার

আয়ে সেরা গলফার

১ টাইগার উডস

৬২.৩ মার্কিন ডলার

মার্কিন গলফ তারকা টাইগার উডসের এখন পড়ন্ত বেলা। তবে আয়ের দিক দিয়ে এখনো তিনি অনেক ওপরে। গলফারদের মধ্যে তার কাছাকাছিও কেউ নেই। গত বছর তিনি ৬২.৩ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৫২৯ কোটি টাকা) আয় করেছেন। এর মধ্যে তিনি প্রাইজমানি থেকে আয় করেছেন মাত্র ২.৩ মিলিয়ন মার্কিন ডলার। বাকি ৬০ মিলিয়ন মার্কিন ডলারই আয় করেছেন তিনি স্পন্সরশিপ থেকে।

 

২ ররি ম্যাকলরয়

৫২ মিলিয়ন মার্কিন ডলার

গল তারকাদের মধ্যে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন ররি ম্যাকলরয়। আইরিশ এই গলফার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকলেও আয়ের দিক দিয়ে অনেকটাই পিছিয়ে আছেন। গলফারদের মধ্যে দুই নম্বরে আছেন তিনি। অবশ্য সবমিলিয়ে আয়ের দিক দিয়ে ক্রীড়াবিদদের মধ্যে অবস্থান করছেন ১৪ নম্বরে। গত বছর ম্যাকলরয় আয় করেছেন ৫২ মিলিয়ন মার্কিন ডলার (৪৪১ কোটি ৫২ লাখ টাকা প্রায়)।

 

৩ ফিল মিকেলসন

৪০.৮ মিলিয়ন মার্কিন ডলার

গলফের র‌্যাঙ্কিংয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ফিল মিকেলসন অনেকটাই পিছিয়ে আছেন। তিনি অবস্থান করছেন ৬৬ নম্বরে। তবে আয়ের দিক দিয়ে তিনি অনেকের চেয়েই অনেক এগিয়ে আছেন। গলফারদের মধ্যে তিন নম্বরে আছেন তিনি। অবশ্য আয়ে ক্রীড়াবিদদের মধ্যে সবমিলিয়ে অবস্থান করছেন ২৫ নম্বরে। গত বছর ফিল মিকেলসন ৪০.৮ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন।

 

৪ জর্ডান স্পিথ

২৭.৬ মিলিয়ন মার্কিন ডলার

মার্কিন যুক্তরাষ্ট্রের তরুণ গলফার জর্ডান স্পিথ দ্রুত গতিতে সামনের দিকে ছুটছেন। র‌্যাঙ্কিংয়ে এরই মধ্যে ৫৫ নম্বরে উঠে এসেছেন। তবে আয়ের দিক দিয়ে অন্যদের চেয়ে অনেক এগিয়ে তিনি। গলফারদের মধ্যে চার ও সবমিলিয়ে ক্রীড়াবিদদের মধ্যে ৫২ নম্বরে অবস্থান করছেন জর্ডান স্পিথ। গত বছর তিনি ২৭.৬ মিলিয়ন মার্কিন ডলার (২৩৪ কোটি ৩৪ লাখ টাকা) আয় করেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর