মঙ্গলবার, ২৩ জুন, ২০২০ ০০:০০ টা

বার্সেলোনাকে টপকে লা লিগার শীর্ষে ওঠে গেল রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক

বার্সেলোনাকে টপকে লা লিগার শীর্ষে ওঠে গেল রিয়াল মাদ্রিদ

বার্সেলোনা গত শুক্রবার সেভিয়ার সঙ্গে গোল শূন্য ড্র করার পর রিয়াল মাদ্রিদ সমর্থকরা পরম উৎসাহে তাকিয়েছিল রবিবারের সুসিদাদ ম্যাচের দিকে। সুসিদাদের অ্যানোটা স্টেডিয়ামে জিতলেই লা লিগার শীর্ষস্থান দখলে নিতে পারবে রিয়াল। রিয়াল মাদ্রিদ ভক্তদের হতাশ করেনি। রিয়াল সুসিদাদকে ২-১ গোলে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করে লা লিগার শীর্ষস্থান দখলে নিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। লস ব্ল্যাঙ্কোসদের পক্ষে গোল দুটি করেন সার্জিও রামোস ও করিম বেনজেমা। সুসিদাদের পক্ষে গোল করেন মিকেল মেরিনো। রিয়াল মাদ্রিদের জয়টা প্রশ্নবিদ্ধ হয়ে যায় ৬৭ মিনিটে আদনান ইয়ানুজাইয়ের গোল অফসাইডের অজুহাতে বাতিল হওয়ায়। গোলটা করার সময় অফসাইডে ছিলেন সুসিদাদের মিকেল মেরিনো। তবে বলে তার কোনো স্পর্শ ছিল না। রেফারির এমন সিদ্ধান্তে বেশ অসন্তুষ্ট সুসিদাদ। বার্সেলোনাভক্তরাও নিশ্চয়ই!

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা দুই দলই ৩০ ম্যাচ করে খেলেছে। দুই দলেরই সংগ্রহ সমান ৬৫ পয়েন্ট করে। তবে হেড-টু-হেড পয়েন্টে এগিয়ে থাকায় শীর্ষে রিয়াল মাদ্রিদ। লা লিগার চলতি মৌসুমে বার্সেলোনার বিপক্ষে দুটি এল ক্ল্যাসিকোর মধ্যে একটিতে ড্র (০-০) এবং অপরটিতে ২-০ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের সুখের দিনে একটা দুঃসংবাদও আছে। দলের অধিনায়ক সার্জিও রামোস পায়ে আঘাত পেয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন। অবশ্য মাঠ ছাড়ার আগে লা লিগায় ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ডটা নিজের করে নেন তিনি। স্প্যানিশ লিগে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ ৬৭ গোল ছিল বার্সেলোনার ডাচ কিংবদন্তি রোনাল্ড কোয়েম্যানের। রামোস করলেন ৬৮ গোল।

এদিকে রবিবার লা লিগায় জয় পেয়েছে ভ্যালেন্সিয়া এবং সেল্টা ভিগো। ভ্যালেন্সিয়া ২-০ গোলে হারিয়েছে ওসাসুনাকে। এ জয়ে ৩০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে অবস্থান করছে ভ্যালেন্সিয়া। সেল্টা ভিগো ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে অ্যালাভেসকে। ৩০ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে অবস্থান করছে তারা।

ইতালিয়ান সিরি এ লিগে জয় পেয়েছে ইন্টার মিলান। তারা ২-১ গোলে হারিয়েছে স্যাম্পডোরিয়াকে। ইন্টারের পক্ষে গোল দুটি করেছেন রোমেলু লুকাকো এবং লটারো মার্টিনেজ। এ জয়ে ইন্টার মিলান সিরি এ লিগে ২৬ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে।

সর্বশেষ খবর