বুধবার, ২৪ জুন, ২০২০ ০০:০০ টা

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত

‘এখন বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি যে পর্যায়ে আছে তাতে আগস্টে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন করা চ্যালেঞ্জ হয়ে যাবে। খেলোয়াড়, স্টাফদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে আমরা ঝুঁকি নিতে পারি না। এ অবস্থায় বিসিবি ও এনজেডসি (নিউজিল্যান্ড ক্রিকেট) মনে করছে সিরিজ স্থগিত রাখাই সঠিক সিদ্ধান্ত।’

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা ছিল নিউজিল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু দেশের করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সিরিজটি স্থগিত করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে গতকাল জানিয়েছে, দুই বোর্ডের সমঝোতাতেই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ দলের পাকিস্তান সফরের তৃতীয় অংশ স্থগিত হয়েছে। এছাড়া আয়ারল্যান্ড সফরও হয়নি। আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। সে সিরিজও স্থগিত হয়ে গেছে। এবার নিউজিল্যান্ড সিরিজও বন্ধ রাখার ঘোষণা আসল। তবে টাইগারদের শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত এখনো ঝুলে আছে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য নিউজিল্যান্ডের আসার কথা ছিল বাংলাদেশে। কিন্তু বাধ্য হয়েই বিসিবি সেটি স্থগিত করেছে। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এখন বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি যে পর্যায়ে আছে তাতে আগস্টে পূর্ণাঙ্গ সিরিজ আয়োজন করা চ্যালেঞ্জ হয়ে যাবে। খেলোয়াড়, স্টাফদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে আমরা ঝুঁকি নিতে পারি না। এ অবস্থায় বিসিবি ও এনজেডসি (নিউজিল্যান্ড ক্রিকেট) মনে করছে সিরিজ স্থগিত রাখাই সঠিক সিদ্ধান্ত। বুঝতে পারছি, দুই দলের খেলোয়াড়, অফিশিয়াল এবং ভক্তদের জন্য এটা হতাশার। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ এমন সিদ্ধান্তের যৌক্তিকতা বুঝতে পারার জন্য।’

জুলাইয়ে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর করার কথা। দ্বীপ রাষ্ট্রটিতে এখন করোনা পরিস্থিতি অনেকটা ভালো। তাই এখনো এই সফরের বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

যতই দিন যাচ্ছে দেশের করোনা পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। সেই সঙ্গে পিছিয়ে যাচ্ছে টাইগারদের ক্রিকেটে ফেরার সময়। যদিও অনেক দেশই ক্রিকেটে ফিরতে শুরু করেছে।

সর্বশেষ খবর