বুধবার, ২৪ জুন, ২০২০ ০০:০০ টা

রোনালদোর রেকর্ড জুভেন্টাসের জয়

ক্রীড়া ডেস্ক

রোনালদোর রেকর্ড জুভেন্টাসের জয়

ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে গত কয়েকদিন বেশ আলোচনা হয়েছে। করোনাভাইরাসের পর মাঠে ফিরে ইতালিয়ান কাপে পেনাল্টি মিস করায় তার ফিটনেস নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। কিন্তু রোনালদো যে এসব সমালোচনার অনেক ঊর্ধ্বে তা আবারও প্রমাণ করলেন। সোমবার করোনাভাইরাস পরবর্তী সময়ে ইতালিয়ান সিরি এ লিগে নিজেদের প্রথম ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছেন রোনালদো। দলকে বলগনার বিপক্ষে উপহার দিয়েছেন ২-০ গোলের দারুণ জয়। তাছাড়া এই গোলের মধ্য দিয়েই দারুণ এক রেকর্ড গড়লেন পর্তুগিজ এ তারকা। ইতালিয়ান সিরি এ লিগে পর্তুগিজ ফুটবলার হিসেবে এখন সর্বোচ্চ গোল রোনালদোর। সাবেক পর্তুগিজ ফুটবলার রুই কস্তা ফিওরেন্টিনাও এসি মিলানের জার্সিতে ৪২ গোল করেছিলেন। রোনালদো জুভেন্টাসের জার্সিতে সিরি এ লিগের দুই মৌসুমে করলেন ৪৩ গোল। জুভেন্টাস ইতালিরই কেবল নয়, বিশ্বের অন্যতম সেরা ক্লাব হিসেবে স্বীকৃত। কিন্তু করোনাভাইরাস পরবর্তী সময়ে ওল্ড লেডিরা বেশ বড় এক হোঁচটই খেয়েছে। ইতালিয়ান কাপে দুটি ম্যাচেই গোল শূন্য ড্র করেছে। এর মধ্যে ফাইনালে টাইব্রেকারে হেরেছে নেপোলির কাছে। এ কারণে সিরি এ লিগে মাঠে নামার আগেও জুভেন্টাসভক্তরা বেশ দুশ্চিন্তায় ছিল। বিশেষ করে রোনালদোভক্তরা। তবে রোনালদো তার ভক্তদের দুশ্চিন্তা দূর করে দিয়েছেন দলকে জয় উপহার দিয়ে। রোনালদো ছাড়াও সোমবার বলগনার বিপক্ষে একটি গোল করেছেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। অবশ্য রোনালদো পেনাল্টি থেকে গোল করলেও ম্যাচজুড়ে বেশ কয়েকটা সুযোগ হারিয়েছেন। সেই সুযোগগুলো কাজে লাগাতে পারলে ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়ে অনেকটাই এগিয়ে যেতে পারতেন তিনি।

ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়ে সবার ওপরে আছেন জার্মান বুন্দেসলিগায় খেলা বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেবানডস্কি। তিনি ৩৩ গোল করেছেন। রোনালদো করেছেন ২২ গোল। মেসির গোল ২১টি। তবে সুবিধাজনক স্থানে আছেন রোনালদো। লেবানডস্কির চেয়ে ১১ গোলে পিছিয়ে থাকলেও তার হাতে আছে ১১টি ম্যাচ। রোনালদো তার ফর্ম ফিরে পেলে ১১ গোলের ব্যবধান ঘুচিয়ে নিজেকে শীর্ষে নিয়ে যেতে পারেন সহজেই! ইতালিয়ান সিরি এ লিগে পয়েন্ট তালিকায় নিজেদের শীর্ষস্থান কিছুটা মজবুত করল জুভেন্টাস। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট সংগ্রহ করে এক নম্বরে আছে ওল্ড লেডিরা। ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লেজিও। অবশ্য জুভেন্টাসের জন্য লিগ শিরোপা জয়ের পথ এখনো নিরাপদ নয়।

এদিকে ইতালিয়ান সিরি এ লিগে জয়

পেয়েছে এসি মিলান। তারা ৪-১ গোলে হারিয়েছে লিচ্চেকে। এসি মিলানের পক্ষে একটি করে গোল করেছেন স্যামু ক্যাস্টিলেয়ো, জিয়াকমো বোনাভেনচুরা, আন্তে রেবিচ এবং রাফায়েল লিয়াও।

সর্বশেষ খবর