রবিবার, ২৮ জুন, ২০২০ ০০:০০ টা

রোনালদো ছুটছেন আপন গতিতেই

ক্রীড়া ডেস্ক

রোনালদো ছুটছেন আপন গতিতেই

ইতালিয়ান ফুটবল পুনরায় শুরু হওয়ার পর রোনালদো একবার পেনাল্টি মিস করেছেন। এই নিয়ে সমালোচনার শেষ ছিল না। কিন্তু সেই রোনালদোই পর পর গোল করে চলেছেন পেনাল্টি থেকে। গত শুক্রবার ইতালিয়ান সিরি এ লিগের ম্যাচে লিচ্চের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে জুভেন্টাস। ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য ছিল। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই দলকে গোল উপহার দেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা (৫২)। এরপর ৬২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এছাড়াও জুভেন্টাসের পক্ষে একটি করে গোল করেন গঞ্জালো হিগুয়েন এবং ডি লিখ্ট।

ক্রিস্টিয়ানো রোনালদো চলতি মৌসুমে সিরি এ লিগে সবমিলিয়ে ২৩ গোল করলেন। ইউরোপিয়ান গোল্ডেন বুটের লড়াইয়ে ধীরে ধীরে সামনের দিকে ছুটছেন রোনালদো। ইউরোপিয়ান লিগগুলোতে খেলা ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতার জন্য বরাদ্দ করা পুরস্কার ইউরোপিয়ান গোল্ডেন বুট। গত বছর লিওনেল মেসি ষষ্ঠবারের মতো এই পুরস্কার জয় করেছেন। এ বছর কে জিতবে? জার্মান বুন্দেসলিগায় ৩৩ গোল করে এ পুরস্কার জয়ের তালিকায় সবার ওপরে আছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেবানডস্কি। দুই নম্বরে আছেন ইতালিয়ান সিরি এ লিগের ক্লাব লেজিওর ইতালিয়ান স্ট্রাইকার সিরো ইমোবিল (২৭ গোল)। তিন নম্বরে জার্মান ক্লাব লিপজিগের টিমো ওয়ার্নার (২৬ গোল) এবং চার নম্বরে ডর্টমুন্ডের আরলিং হলান্ড। পাঁচ ও ছয় নম্বরে আছেন যথাক্রমে রোনালদো (২৩ গোল) এবং লিওনেল মেসি (২১ গোল)।

ইতালিয়ান সিরি এ লিগে টানা নবম শিরোপার পথে অনেকটাই এগিয়ে গেল জুভেন্টাস। ২০১১ সালের পর জুভেন্টাস যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। সবমিলিয়ে ৩৫বার ইতালিয়ান লিগ জয় করেছে ওল্ড লেডি খ্যাত দলটা। চলতি মৌসুমে ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে জুভেন্টাস। ২৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লেজিও। ৭ পয়েন্টে এগিয়ে থাকায় জুভেন্টাসকে অনেকেই চ্যাম্পিয়ন ভাবতে শুরু করেছে।

সর্বশেষ খবর