বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০ ০০:০০ টা

অনন্য উচ্চতায় মেসি

ক্রীড়া ডেস্ক

অনন্য উচ্চতায় মেসি

মেসিভক্তদের অপেক্ষার প্রহর শেষ হলো। টানা তিন ম্যাচে গোলহীন থাকার পর জালের দেখা পেলেন আর্জেন্টাইন তারকা। গত মঙ্গলবার ন্যু ক্যাম্পে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করেন মেসি। এর মধ্য দিয়েই সিনিয়র ক্যারিয়ারে জাতীয় দল ও ক্লাবের জার্সিতে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। মেসির এমন অর্জনের দিনে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি বার্সেলোনা। ন্যু ক্যাম্পে ২-২ গোলে ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে।

ম্যাচের ১১ মিনিটে মেসির কর্নার কিল ক্লিয়ার করতে গিয়ে আত্মœঘাতী গোল করেন অ্যাটলেটিকোর দিয়েগো কস্তা। তবে ১৯ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান সৌল নিগুয়েজ। মেসি ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সাকে আবারও এগিয়ে দেন। কিন্তু সৌল নিগুয়েজ ৬২ মিনিটে আরেকটি পেনাল্টি থেকে গোল করে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান। এই ড্রয়ে লা লিগার শিরোপা ধরে রাখার আশা আরও কমে গেল বার্সেলোনার। ৩৩ ম্যাচে ৭০ পয়েন্ট সংগ্রহ করে লিগের দুই নম্বরে অবস্থান করছেন মেসিরা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। আজ অ্যাথলেটিকের বিপক্ষে জিতলেই চার পয়েন্টে এগিয়ে যাবে জিদানের দল।

লিওনেল মেসির আগে কেবল ছয় জন ফুটবলার ৭০০ গোলের মাইলফলক পাড়ি দিয়েছেন। বিবিসির তথ্যমতে, চেক প্রজাতন্ত্র ও অস্ট্রিয়ান ফুটবলার যোসেফ বাইকান ৮০৫ গোল করে এই তালিকায় সবার ওপরে অবস্থান করছেন। এছাড়াও ব্রাজিলের রোমারিও ৭৭২, পেলে ৭৬৭, হাঙ্গেরির ফেরেনচ পুসকাস ৭৪৬, জার্মানির গার্ড মুলার ৭৩৫ এবং পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ৭২৬ গোল করেছেন। ৩৩ বছরের মেসির সামনে এবার ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করার সুযোগ অপেক্ষা করছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর