শনিবার, ১১ জুলাই, ২০২০ ০০:০০ টা

শেষ আটে বার্সা-বায়ার্ন!

ক্রীড়া ডেস্ক

শেষ আটে বার্সা-বায়ার্ন!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে দেখা হতে পারে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের। গতকাল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্রতে নিশ্চিত হয়েছে দুই দলের লড়াই। অবশ্য তার আগে শেষ ষোলর লড়াইয়ে দুটি দলকেই সফল হতে হবে। শেষ ষোলর প্রথম লেগে বার্সেলোনা ১-১ গোলে ড্র করেছে নেপোলির সঙ্গে। দ্বিতীয় লেগে নিজেদের মাঠে গোলশূন্য ড্র করলেও শেষ আট নিশ্চিত হবে কাতালানদের। অন্যদিকে বায়ার্ন মিউনিখ প্রথম লেগে ৩-০ গোলে হারিয়েছে চেলসিকে। দ্বিতীয় লেগে পরাজয় এড়ালেই শেষ আট নিশ্চিত তাদের।

কোয়ার্টার ফাইনালে দেখা হতে পারে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসেরও। রোনালদোর বর্তমান ও সাবেক ক্লাব মুখোমুখি হলে লড়াইটা জমবে বেশ। কিন্তু শেষ ষোলর বাধা পাড়ি দেওয়া দুটি দলের জন্য কঠিন।

প্রথম লেগে রোনালদোর দল জুভেন্টাস ১-০ গোলে হেরেছে ফরাসি ক্লাব অলিম্পিক লিওনের কাছে। কোয়ার্টার ফাইনাল খেলতে হলে দ্বিতীয় লেগে অন্তত ২-০ গোলে জিততে হবে জুভেন্টাসকে। অন্যদিকে রিয়াল মাদ্রিদ প্রথম লেগে ম্যানসিটির কাছে ২-১ গোলে হেরেছে। শেষ আট নিশ্চিত করতে হলে রিয়াল মাদ্রিদকেও ম্যানসিটির মাঠে অন্তত ২-০ গোলে জিততে হবে। বেশ কঠিন লড়াই অপেক্ষা করছে জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদের সামনে।

কোয়ার্টার ফাইনালের লাইন-আপ আরও একটা বিষয় নিশ্চিত করল। নতুন কোনো দলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে গেল। অন্তত একটা নতুন দল তো ফাইনাল খেলবেই। কারণ, অন্য দুই কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে লিপজিগ-অ্যাটলেটিকো মাদ্রিদ এবং আটলান্টা-পিএসজি। এই চার দলের মধ্যে অ্যাটলেটিকো মাদ্রিদ তিনবার ফাইনাল (১৯৭৪, ২০১৪ ও ২০১৬) খেললেও কোনোবারই চ্যাম্পিয়ন হতে পারেনি। আর অন্য তিন দল তো কখনো ফাইনালই খেলতে পারেনি। তা ছাড়া রিয়াল মাদ্রিদকে হারিয়ে ম্যানসিটি এবং জুভেন্টাসকে হারিয়ে অলিম্পিক লিওন শেষ আটে উঠে এলে নতুন দলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা আরও অনেক বেড়ে যাবে। সেক্ষেত্রে সেমিফাইনালে পুরনো চ্যাম্পিয়নদের মধ্যে কেবল টিকে থাকতে পারে বার্সেলোনা অথবা বায়ার্ন মিউনিখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর