শিরোনাম
রবিবার, ১২ জুলাই, ২০২০ ০০:০০ টা

জিদানই রিয়ালের জাদুকর

ক্রীড়া ডেস্ক

জিদানই রিয়ালের জাদুকর

টানা তিনবার রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা উপহার দিয়েছিলেন কোচ জিনেদিন জিদান। এরপরও ক্লাবের সঙ্গে বনিবনা না হওয়ায় ক্লাব ছেড়েছিলেন তিনি। কিন্তু ক্লাব কর্তারা একটু দেরিতে হলেও ঠিকই অনুধাবন করেছে, জিদানের বিকল্প নেই।

গত বছরের মার্চে জিদানকে আবারও ফিরিয়ে আনে রিয়াল মাদ্রিদ। একটু সময় লাগলেও রিয়াল মাদ্রিদকে আবারও সেরা দলের সারিতে নিয়ে এসেছেন তিনি। দলে হ্যাজার্ড আর বেনজেমা ছাড়া তেমন বড় কোনো তারকা নেই। তারপরও দলটার সক্ষমতা বাড়িয়ে দিয়েছেন বহুগুণ। লা লিগার শিরোপা পুনরুদ্ধার এখন কেবল সময়ের ব্যাপার।

জিদান জাদুতেই বার্সেলোনাকে পেছনে ফেলে ছুটে চলেছে রিয়াল মাদ্রিদ। আর মাত্র দুটি ম্যাচ জিতলেই ৩৪তম লিগ শিরোপা জয়ের আনন্দে মেতে উঠবে লস ব্ল্যাঙ্কোসরা। সর্বশেষ ২০১৬-১৭ মৌসুমে লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল মাদ্রিদ। এরপর টানা দুই মৌসুম লিগ জয় করে বার্সেলোনা। তবে এবার সম্ভবত আর কোনো সুযোগ পাচ্ছে না কাতালানরা। গত শুক্রবার সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে অ্যালাভেসকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলের পক্ষে গোল দুটি করেছেন করিম বেনজেমা এবং মারকো আসেনসিও। এ জয়ে ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বার্সেলোনা।

করোনাভাইরাসের কারণে গত মার্চে লা লিগা বন্ধ হয়ে যায়। তখন বার্সেলোনাই লা লিগার শীর্ষে ছিল। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির পর মাঠে নেমেই নিয়মিত পয়েন্ট হারাতে থাকে কাতালানরা।

 জিনেদিন জিদানের শিষ্যরা টানা আট ম্যাচ জয় করেছে করোনাভাইরাসের পর। অথচ লিগ বন্ধ হওয়ার ঠিক আগের ম্যাচেই রিয়াল মাদ্রিদ পরাজিত হয়েছিল রিয়াল বেটিসের কাছে। অন্যদিকে বার্সেলোনা করোনাভাইরাসের পর লিগ পুনরায় শুরু হলে আট ম্যাচের মধ্যে তিনটাতেই পয়েন্ট হারায়। সেভিয়ার সঙ্গে গোল শূন্য ড্র, সেল্টা ভিগো ও অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করেন মেসিরা। ছয় পয়েন্ট হারিয়ে চার পয়েন্টে পিছিয়ে যায় কাতালানরা।

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ দুই দলেরই তিনটি করে ম্যাচ বাকি। রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে গ্রানাডা, ভিয়ারিয়াল ও লেগ্যানেসের এবং বার্সেলোনা মুখোমুখি হবে ভ্যায়াদলিদ, ওসাসুনা ও অ্যালাভেসের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর