বুধবার, ১৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

রিয়ালের তিন পয়েন্টের অপেক্ষা

ক্রীড়া ডেস্ক

রিয়ালের তিন পয়েন্টের অপেক্ষা

স্প্যানিশ লা লিগায় দুই বছর পর শিরোপা জয়ের খুব কাছাকাছি পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ।

আর মাত্র একটা জয় পেলেই চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মেতে উঠবে জিনেদিন জিদানের শিষ্যরা। সোমবার গ্রানাডার বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১০ মিনিটে মেন্ডি এবং ১৬ মিনিটে বেনজেমা গোল করে রিয়াল মাদ্রিদকে ২-০ গোলে এগিয়ে দেন। কিন্তু দ্বিতীয়ার্ধে লিগের শীর্ষে থাকা রিয়ালকে বেশ চমকেই দিয়েছিল ১০ নম্বরে থাকা গ্রানাডা। ৫০ মিনিটে ম্যাচিসের গোলে ব্যবধান কমিয়েছিল তারা। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই গ্রানাডার মাঠ থেকে বাড়ি ফিরে রিয়াল মাদ্রিদ।

এ জয়ে লা লিগার শিরোপা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে লস ব্ল্যাঙ্কোসদের। ৩৬ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সেলোনা। দুই দলেরই ম্যাচ বাকি দুটি করে। বার্সেলোনা মুখোমুখি হবে ওসাসুনা এবং অ্যালাভেসের। অন্যদিকে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে ভিয়ারিয়াল এবং লেগ্যানেসের।

কাল সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ খেলবে ভিয়ারিয়ালের বিপক্ষে। এই ম্যাচ জিতলে ঘরের মাঠেই শিরোপা উৎসবটা সারতে পারবে জিদানের শিষ্যরা। অবশ্য এই ম্যাচ হারলেও তাদের তেমন কোনো সমস্যা হচ্ছে না। পরের ম্যাচে লেগ্যানেসের বিপক্ষে জিতলেই ৩৪তম লিগ শিরোপা জয় করবে রিয়াল মাদ্রিদ।

তবে দুই ম্যাচের একটিতে পরাজয় আর অন্যটিতে ড্র করলে বার্সেলোনা লিগ শিরোপা জয় করতে পারে টানা তৃতীয়বারের মতো!

সর্বশেষ খবর