শুক্রবার, ১৭ জুলাই, ২০২০ ০০:০০ টা
ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট

ওল্ড ট্র্যাফোর্ডেও দুরন্ত শুরু উইন্ডিজের

ক্রীড়া ডেস্ক

ওল্ড ট্র্যাফোর্ডেও দুরন্ত শুরু উইন্ডিজের

সব আশঙ্কাকে ফুৎকারে উড়িয়ে ১১৭দিনের ব্যবধানে মাঠে ফিরেছে ক্রিকেট। করোনাভাইরাস ভীতিকে পাশ কাটিয়ে সাউদাম্পটনে টেস্ট খেলেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ঐতিহাসিক টেস্টটি জিতে সিরিজ এগিয়ে রয়েছে ক্যারিবীয়রা। গতকাল ম্যানচেস্টারে শুরু হয়েছে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টি। সাউদাম্পটনে স্বাগতিক ইংলিশদের নেতৃত্ব দিয়েছিলেন বেন স্টোকস। বিশ্বকাপ জয়ের নায়ক নেতৃত্ব দিয়েছিলেন নিয়মিত অধিনায়ক জো রুটের অনুপস্থিতিতে। ম্যানচেস্টারে ফিরেছেন রুট। কিন্তু টস হেরেছেন তিনি। টেস্ট শুরুর আগে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে একাদশ থেকে বাদ পড়েছেন ফাস্ট বোলার জোফরা আর্চার। শুধু বাদই পড়েননি, দুবার করোনা পরীক্ষা দেওয়া ছাড়াও ৫ দিনের আইসোলেশনে থাকতে হবে তাকে। প্রথম টেস্ট হেরে একাদশে একাধিক পরিবর্তন এনে খেলতে নামে স্বাগতিকরা। বিশ্রাম দেওয়া হয়েছে জেমস অ্যান্ডারসনকে। ফিরেছেন স্টুয়ার্ট ব্রড। আর্চারের জায়গায় নেওয়া হয়েছে বাঁ হাতি সিমিং অলরাউন্ডার স্যাম কারানকে। তবে একাদশে পরিবর্তন নেই সফরকারী ক্যারিবীয় একাদশে। পরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নেমে শুরুতেই ধাক্কায় খায় স্বাগতিকরা। যদিও বৃষ্টিতে বাঁধা পড়ে ম্যাচ শুরু হয় ১ ঘণ্টা পর। এই রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ৮৩ রান। দিনের উল্লেখযোগ্য দিক ছিল অফ স্পিনার রস্টন চেইজের হ্যাটট্রিকের আশা জাগানো।

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার রোরি বার্নস ও ডন সিবলি ২৯ রান যোগ করে বিচ্ছিন্ন হন। স্বাগতিকদের ইনিংসে প্রথম আঘাত হানেন চেইজ। দলীয় ২৯ ও ব্যক্তিগত ১৫ রানে বার্নসকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান চেইজ। বার্নসের বিদায়ের পরই লাঞ্চ বিরতিতে যায় স্বাগতিকরা। দ্বিতীয় সেসনের খেলা শুরু হতেই ফের আঘাত হানেন চেইজ। প্রথম বলেই তিনি জন ক্রলিকে আউট করেন। দলের স্কোর তখন ২ উইকেটে ২৯। পরপর দুই বলে ২ উইকেট নিয়ে হ্যাটট্রিকের আশা জাগিয়ে তোলেন চেইজ।

তিন নম্বর বলে রুট ফরোয়ার্ড ডিফেন্স খেলে হ্যাটট্রিকের আশা ধূলিস্মাৎ করেন। এক টেস্ট বিরতি দিয়ে ফিরলেও বড় অংকের রান করতে পারেননি রুট। জোশেপের বলে সিøপে জেসন হোল্ডারের তালুবন্দী হওয়ার আগে রান করেন ২৩। তবে দলের এই ব্যাটিং বিপর্যয়ে ৩৫ রানে ব্যাট করছিলেন ওপেনার সিবলি।

সর্বশেষ খবর