রবিবার, ১৯ জুলাই, ২০২০ ০০:০০ টা

মালদ্বীপে লড়বে কিংস

এএফসি ক্লাব কাপ

ক্রীড়া প্রতিবেদক

মালদ্বীপে লড়বে কিংস

থাইল্যান্ড বা মালয়েশিয়া নয়। এএফসি ক্লাব কাপের ‘ই’ গ্রুপের ম্যাচগুলো মালদ্বীপের রাজধানী মালেতে হতে যাচ্ছে। গত মার্চে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশের বসুন্ধরা কিংস ও মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব। আর্জেন্টিনা ফুটবলার বার্কোসের হ্যাটট্রিকে কিংস ৫-১ গোলে জয়ী হয়ে আন্তর্জাতিক ফুটবলে দুর্দান্ত সূচনা করে। এরপরই করোনভাইরাসে আসর বন্ধ হয়ে যায়। প্রায় ৭ মাস পর ২৩ অক্টোবর ‘ই’ গ্রুপের ম্যাচ পুনরায় শুরু হতে যাচ্ছে।

নিয়ম ছিল হোম অ্যান্ড অ্যাওয়ের ভিত্তিতে ম্যাচ হবে। কিন্তু করোনাভাইরাসের কারণে এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থা এশিয়ান ফুটবল কনফেডারেশন সিদ্ধান্ত নিয়েছে, অংশগ্রহণকারী দেশের দলগুলো মধ্যে এক ভেন্যুতেই সব ম্যাচ হবে। গ্রুপে বসুন্ধরা কিংস টিসি স্পোর্টস ছাড়া অপর দুটি দল ভারতের চেন্নাই সিটি এএফসি ও মালদ্বীপের মার্জিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব।

বসুন্ধরা ও চেন্নাই ম্যাচ আয়োজনে অপরাগতা আগেই জানিয়ে দিয়েছিল। ভাবা হয়েছিল টিসি স্পোর্টস ও মার্জিয়াও রাজি হবে না। বিকল্প হিসেবে থাইল্যান্ড ও মালয়েশিয়ার নাম শোনা যাচ্ছিল। ১৭ জুলাই ছিল আবেদনের শেষ তারিখ। শেষ পর্যন্ত মালদ্বীপ রাজি হওয়ায় সেখানেই ‘ই’ গ্রুপের বাকি ম্যাচ হওয়ার সম্ভাবনা বেশি। অর্থাৎ দুই লেগ মিলিয়ে বসুন্ধরার যে পাঁচ ম্যাচ রয়েছে তা হবে মালদ্বীপেই। আবেদন করলেও এএফসি এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। ভেন্যু পরিদর্শন করে তারা ৩১ জুলাই সিদ্ধান্ত জানাবে।

করোনাভাইরাসে ভারত ও বাংলাদেশের যে করুণ হাল তা থেকে অনেকটাই মুক্ত মালদ্বীপ। গতকাল পর্যন্ত করোনায় তাদের মৃত্যুর সংখ্যা ১৫ জন। আক্রান্তও তুলনামূলক অনেক কম। তা ছাড়া যেসব দেশে সীমিত আকারে আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল শুরু হয়েছে সেখানে মালদ্বীপ আছে। তাই এক প্রকার নিশ্চিত বলা যায় এএফসি কাপের ‘ই’ গ্রুপের ম্যাচ মালেতে হওয়াটা সময়ের ব্যাপার। বসুন্ধরা কিংসের পাঁচটি ম্যাচ বাকি রয়েছে। ২৩ অক্টোবর মার্জিয়া, ২৬ অক্টোবর চেন্নাই সিটির বিপক্ষে প্রথম লেগে লড়বে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। ২৯ অক্টোবর দ্বিতীয় লেগে চেন্নাই, ১ নভেম্বর টিসি স্পোর্টস ও ৪ নভেম্বর শেষ ম্যাচে লড়বে মার্জিয়ার বিপক্ষে। প্রতিদিনই দুটি করে ম্যাচ হওয়ার কথা।

প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস শক্তিশালী প্রতিপক্ষ টিসি স্পোর্টসের বিপক্ষে যে দাপুটে জয় পেয়েছে তাতে আশা করা যায় কিংস আন্তর্জাতিক ফুটবলে অভিষেক আসরে দেশকে শিরোপা উপহার দেবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর