শুক্রবার, ২৪ জুলাই, ২০২০ ০০:০০ টা

অনুশীলনে তাসকিন

ক্রীড়া প্রতিবেদক

অনুশীলনে তাসকিন

বৃষ্টিতে বাধাগ্রস্ত হয়েছে আগের দুদিনের অনুশীলন। ভারি বর্ষণে মাঠ ভেজা থাকায় রানিং করতে পারেননি ক্রিকেটাররা। তবে ব্যাটিং ও জিম করেছেন মুশফিকুর রহিম, ইমরুল কায়েশ, মোহাম্মদ মিথুনরা।

গতকাল আকাশ ছিল পরিষ্কার। মেঘের ছিটেফোঁটা ছিল না। তাই ব্যাটিং, রানিং, কিপিং করেছেন মুশফিক, মিথুন, শফিউলরা। গতকাল অনুশীলনের শিডিউল ছিল না বাঁ হাতি ওপেনার ইমরুলের। তাই তিনি আসেননি। কিন্তু প্রথমবারের মতো ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে যোগ দিয়েছেন ডান হাতি পেসার তাসকিন আহমেদ। অনুশীলনে তিনি ফিজিও ইফতেখার মিঠুর উপস্থিতিতে প্রায় আধঘণ্টা সময় রানিং করেছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের জন্য প্রায় চার মাস পর মাঠে অনুশীলনে নেমেছেন ক্রিকেটাররা। স্বাস্থ্যবিধি মেনে, নিরাপদ দূরত্ব রেখে এবং এককভাবে অনুশীলনের অনুমতি নিয়ে অনুশীলন করছেন দেশের চার বিভাগে ১১ ক্রিকেটার। শুরুতে ৯ ক্রিকেটারের অনুশীলনের কথা ছিল। পরবর্তীতে সেখানে যোগ দিয়েছেন মোহাম্মদ হাসান ও তাসকিন। ডান হাতি পেসার তাসকিন গতকালই প্রথম অনুশীলন করেন মিরপুরে। এর আগে অবশ্য বসিলায় রানিং করার পাশাপাশি বাড়ির গ্যারেজে বোলিং করেছেন। গতকাল তিনি মিরপুরে উপস্থিত হন পৌনে ১২টায়। চার মাস পর মিরপুরে অনুশীলনে নেমে উচ্ছ্বসিত তাসকিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘দীর্ঘদিন পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। অনেকদিন পর বাড়িতে এলে যেমন আনন্দ হয়, তেমন আনন্দ হচ্ছে।’

নিরাপদ দূরত্ব বজায় রাখতে বিসিবি স্ক্যাজুয়াল করে দেয় ক্রিকেটারদের। গতকাল সবার আগে অনুশীলন শুরু করেন মিঠুন। সকাল পৌনে ১০টায় মিরপুরে এসে ৩০ মিনিট জিম করেন। জিম শেষ করে ইন্ডোর স্টেডিয়ামে প্রায় এক ঘণ্টা ব্যাটিং করেন। সকাল সাড়ে ৯টায় স্টেডিয়ামে ঢুকে ৪৫ মিনিট রানিং ও জিম করেন আরেক পেসার শফিউল। চার দিনের অনুশীলনে এই প্রথম মুশফিক রানিং, জিম ও ব্যাটিংয়ের পাশাপাশি উইকেট কিপিং করেছেন।  

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর