রবিবার, ২৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

এমবাপ্পের ইনজুরিতে ম্লান ডাবল জয়ের আনন্দ

ক্রীড়া ডেস্ক

এমবাপ্পের ইনজুরিতে ম্লান ডাবল জয়ের আনন্দ

ফরাসি ফুটবলে প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) রাজত্ব শুরু হয় একুশ শতকে। লিগে ৯ বারের মধ্যে সাতবারই তারা চ্যাম্পিয়ন হয়েছে চলমান দশকে। ফ্রেঞ্চ কাপেও ১৩বারের মধ্যে তারা ৮বার চ্যাম্পিয়ন হয়েছে ২০০৩ সালের পর। সাফল্যের পথে আরও এক ধাপ এগিয়ে গেল পিএসজি। গত শুক্রবার তারা ফ্রেঞ্চ কাপের শিরোপা জয় করেছে সেন্ট এটিয়েনকে হারিয়ে। এই নিয়ে চতুর্থবার ঘরোয়া ডাবল (লিগ ও কাপ) জয় করল পিএসজি। ২০১৪-১৫, ২০১৫-১৬, ২০১৭-১৮ ও ২০১৯-২০ মৌসুমে লিগ জয়ের পাশাপাশি ফ্রেঞ্চ কাপও জয় করেছে তারা।

শুক্রবার প্যারিসের ফ্রান্স স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নেইমারের একমাত্র গোলে সেন্ট এটিয়েনকে ১-০ ব্যবধানে হারিয়েছে পিএসজি। করোনাভাইরাস পরিস্থিতির পর প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে দর্শক ছিল ফ্রান্সে। এর আগে অবশ্য প্রীতিম্যাচ উপভোগ করেছেন দর্শকরা। কিন্তু শুক্রবারের উপলক্ষটা ছিল সম্পূর্ণ ভিন্ন রকমের। ফ্রেঞ্চ কাপের ফাইনালে দর্শকদেরকে জোর করতালি দিয়ে বরণ করে নেন নেইমাররা। দর্শকরাও বিপুল উৎসাহে উপভোগ করেন ফুটবল ম্যাচ। এমনকি দর্শকদের তালিকায় ছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। কিন্তু পিএসজির এই উৎসবের রাতে সমর্থকদের জন্য বেদনাও ছিল। ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছেড়েছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচের ১৪ মিনিটেই নেইমারের দারুণ এক গোলে এগিয়ে যায় পিএসজি। অন্যদিকে ম্যাচের শুরু থেকেই সেন্ট এটিয়েন মারমুখি ফুটবল খেলতে থাকে।

ম্যাচের ২৯ মিনিটে সেন্ট এটিয়েনের পেরিন গুরুতরভাবে আঘাত করেন এমবাপ্পের ডান পায়ে। রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেরিনকে লালকার্ড দেখিয়ে দেন। কিছুক্ষণ চিকিৎসা নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন এমবাপ্পে। এরপর দ্বিতীয়ার্ধে দর্শকরা তাকে স্ক্র্যাচে ভর দিয়ে হাঁটতে দেখেন।

এমবাপ্পের ইনজুরি বেশ বিপদেই ফেলেছে পিএসজিকে। চলতি মৌসুমে তিনি পিএসজির জার্সিতে ৩৩ ম্যাচ খেলে ৩০ গোল করেছেন। চ্যাম্পিয়ন্স লিগেও তাকে নিয়ে স্বপ্ন দেখছিল তারা। শেষ আটের লড়াইয়ে পিএসজি ইতালিয়ান ক্লাব আটলান্টার মুখোমুখি হবে।

সর্বশেষ খবর