মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০ ০০:০০ টা

রাতে ওয়ানডে সকালে টেস্ট

ইংলিশ ক্যারিশম্যাটিক ক্রিকেট সূচি

ক্রীড়া ডেস্ক

রাতে ওয়ানডে সকালে টেস্ট

সাউদাম্পটনের এইজেজ বোলে ৪ আগস্ট তিন ম্যাচের সিরিজের শেষ দিবা-রাত্রির ওয়ানডে খেলতে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। ঠিক রাত পোহালেই অর্থাৎ সকালে ৩৬০ কিলোমিটার দূরের শহর ম্যানচেস্টারে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি খেলতে মাঠে নামবে তারা

অবিশ্বাস্য মনে হলেও সত্যি, রাতে ওয়ানডে ম্যাচ খেলার পর সকালেই টেস্ট খেলার জন্য মাঠে নামছে ইংল্যান্ড ক্রিকেট দল। সেটাও আবার ইংল্যান্ডের দুই প্রান্তের দুই শহরে।

সাউদাম্পটনের এইজেজ বোলে ৪ আগস্ট তিন ম্যাচের সিরিজের শেষ দিবা-রাত্রির ওয়ানডে খেলতে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। ঠিক রাত পোহালেই অর্থাৎ সকালে ৩৬০ কিলোমিটার দূরের শহর ম্যানচেস্টারে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি খেলতে মাঠে নামবে তারা।

করোনাভাইরাসের কারণে জটে পড়া ক্রিকেট সূচির কারণেই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এমন করে ফিকশ্চার সাজিয়েছে।  তবে দুই দলে আলাদা আলাদা ক্রিকেটার খেলবেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলা জো রুটের নেতৃত্বে থাকা দলটি ম্যানচেস্টারে পাকিস্তানের মুখোমুখি হবে। আর আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবে ইয়ন মরগানের ইংল্যান্ড।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য গতকালই ১৪ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে ইসিবি। দলে ফিরেছেন বাম হাতি পেসার ডেভিড উইলি ও রেস টপলি। ২০১৯ বিশ্বকাপ জয়ী দলের মাত্র ৮ ক্রিকেটারকে রাখা হয়েছে ওয়ানডে দলে।

২০১৯ বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড দলের সদস্য থাকার কথা ছিল ডেভিড উইলির। কিন্তু তাকে পরিবর্তন করেই দলে নেওয়া হয়েছিল বার্বাডোজে জন্ম নেওয়া পেসার জোফরা আর্চারকে। আরেক পেসার টপলি সব শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৬ সালে। ব্যাক ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছিলেন তখন।

সাউদাম্পটনের এইজেজ বোলে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ১ ও ৪ আগস্ট। এই সিরিজ দিয়েই মাঠে গড়াচ্ছে সুপার লিগ। আর এই সুপার লিগ দিয়েই শুরু হচ্ছে ২০২৩ বিশ্বকাপের বাছাই প্রক্রিয়া।

টেস্ট ও ওয়ানডে দুটি সিরিজই মহাগুরুত্বপূর্ণ। একদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপ, আরেক দিকে বিশ্বকাপের বাছাইপর্ব।

ইংল্যান্ড বর্তমান চ্যাম্পিয়ন হলেও আইসিসির নতুন আইন অনুযায়ী পরের বিশ্বকাপে অংশ নিতে হলে তাদেরকে বাছাইপর্ব অর্থাৎ সুপার লিগ খেলতে হবে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজটি হচ্ছে সুপার লিগের অংশ। এমন গুরুত্বপূর্ণ সিরিজেও সূচির জট কাটাতে এমন সিদ্ধান্ত নিয়েছে ইসিবি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর