শুক্রবার, ৩১ জুলাই, ২০২০ ০০:০০ টা
ইউএস ওপেন প্রস্তুতি টুর্নামেন্ট

ফ্লাশিং মিডোতে তারকা মেলা

‘আমার মনে হয়েছে, এখনো করোনার ঝুঁকি কাটেনি। তাই এমন সময় ইউএস ওপেনের জন্য আমেরিকা ভ্রমণ করার পক্ষে আমি নই। যদিও এই টুর্নামেন্টটি খুব ভালোবাসি।’

ক্রীড়া ডেস্ক

ফ্লাশিং মিডোতে তারকা মেলা

এক ফ্রেমে টেনিসের তিন জীবন্ত কিংবদন্তি - পুরুষের এক নম্বর তারকা নোভাক জকোভিচ, দ্বিতীয় শীর্ষ তারকা স্পেনের রাফায়েল নাদাল ও মার্কিন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। ছবিটি পুরনো হলেও এই তিন তারকা ফ্লাশিং মিডোতে এক সঙ্গে অংশ নিচ্ছেন ইউএস ওপেনের ‘ছায়া টুর্নামেন্ট’-এ। ইউএস ওপেনের আগেই ফ্লাশিং মিডোতে বসছে তারকা মেলা। তবে ইনজুরির কারণে এই টুর্নামেন্টে অংশ নিতে পারছেন না সুইস কিংবদন্তি রজার ফেদেরার।

আগামী ৩১ আগস্ট শুরু হচ্ছে ইউএস ওপেন। করোনাভাইরাসের কারণে উইম্বলডন বাতিল হয়েছে। তাই ইউএস ওপেনকে ‘পাখির চোখ’ হিসেবে দেখছেন তারকারা। তা ছাড়া ইউএস ওপেন দিয়েই নতুন করে জেগে ওঠার অপেক্ষায় টেনিস।

 সে কারণে প্রস্তুতির অংশ হিসেবে ফ্লাশিং মিডোতে ইউএস ওপেনের আগে এ প্রস্তুতিমূলক টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বড় তারকারা।

তবে ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন টেনিসে মেয়ের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ বাছাই অস্ট্রেলিয়ার তারকা অ্যাশলে বার্টি। করোনাভাইরাসের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন অসি তারকা। বার্টি বলেন, ‘আমার মনে হয়েছে, এখনো করোনার ঝুঁকি কাটেনি। তাই এমন সময় ইউএস ওপেনের জন্য আমেরিকা ভ্রমণ করার পক্ষে আমি নই। যদিও এই টুর্নামেন্টটি খুব ভালোবাসি। কিন্তু করোনার কারণে কোনো ঝুঁকি নিতে চাচ্ছি না বলেই নাম প্রত্যাহার করে নিলাম।’

বার্টি নাম প্রত্যাহার করে নেওয়ায় ২৩ গ্রান্ডস্ল্যাম জয়ী মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসের শিরোপা জয়ের সম্ভাবনা বেড়ে গেল।

উইম্বলডন ও অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন জকোভিচ। ইউএস ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। স্প্যানিশ তারকা চাচ্ছেন শিরোপা ধরে রাখতে। জকোভিচও চাচ্ছেন করোনার পর শিরোপা দিয়েই নতুন করে শুরু করতে। সে কারণে এই প্রস্তুতি টুর্নামেন্টে দুই তারকাই ভীষণ সিরিয়াস।

সর্বশেষ খবর