শুক্রবার, ৩১ জুলাই, ২০২০ ০০:০০ টা

টুকিটাকি

টুকিটাকি

আয়োজক হতে চায় বাফুফে

মেয়েদের এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন লিগ-২০২২ বাছাইপর্ব শুরু হবে আগামী মার্চে। একই বছরের এপ্রিলে আবার অনূর্ধ্ব-১৭ বাছাইপর্ব। বাংলাদেশ চাচ্ছে দুটি টুর্নামেন্টই আয়োজন করতে। বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ‘আমরা এশিয়ান ফুটবল কনফেডারেশনের কাছে আবেদন করব। যদি এএফসি রাজি হয় তাহলে অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাই মার্চে কক্সবাজার এবং অনূর্ধ্ব-১৭ বাছাই সিলেটে আয়োজন করার টার্গেট রয়েছে।

 

হ্যান্ডবলের অনুশীলন

করোনাভাইরাসের ভয়াবহতা কমেনি। মৃত্যুর সংখ্যাও বেড়েই চলেছে। তবুও থেমে নেই জীবনযাত্রা। অফিস চলছে, রাস্তায় যানবাহনের যানজট, মার্কেট উন্মুক্ত। সবকিছুই স্বাভাবিক হয়ে আসছে। স্থবির শুধু ক্রীড়াঙ্গন। সব খেলাই বন্ধ। এতে খেলোয়াড়রা যেমন আর্থিক কষ্টে ভুগছেন তেমনি তাদের ফিটনেস ধরে রাখাটা মুশকিল হয়ে পড়েছে। তাই হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর চাচ্ছেন, খেলা না হোক অন্তত অনুশীলনটা শুরু হোক। এতে করে কিছুটা হলেও উপকৃত হবেন খেলোয়াড়রা।

 

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ড দল

আগামী বুধবার পাকিস্তানের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ডে টেস্ট খেলবে ইংল্যান্ড। সেই টেস্টের জন্য স্বাগতিকরা ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। সিরিজের দ্বিতীয় টেস্ট ১৩-১৭ আগস্ট সাউদাম্পটনে এবং তৃতীয় টেস্ট ২১-২৪ আগস্ট একই ভেন্যুতে।    

প্রথম টেস্টের ইংল্যান্ড স্কোয়াড : জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, অলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস ও মার্ক উড।

 

জানেন না আজহারউদ্দীন

অভিষেকে টানা তিন টেস্টে সেঞ্চুরি করেন ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দীন। তার হাত ধরেই টেস্ট ক্রিকেট ইতিহাসে জয়ের ধারায় উঠে আসে ভারত। অথচ ম্যাচ পাতানোর অভিযোগে ২০০০ সালের ডিসেম্বরে সাবেক অধিনায়ককে আজীবন নিষিদ্ধ করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তিনি মিডিয়াকে জানান, কেন তাকে নিষিদ্ধ করা হয়েছিল সেটা জানেন না, ‘এক যুগ লড়াই করে ম্যাচ পাতানোর অভিযোগ থেকে মুক্তি পেয়েছি। আমি জানি না কেন আমি নিষিদ্ধ হয়েছিলাম।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর