শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

আক্রান্ত আরও ৭ ফুটবলার

ক্রীড়া প্রতিবেদক

আক্রান্ত আরও ৭ ফুটবলার

প্রায় চার মাস পর মাঠে ফিরছেন ফুটবলাররা। ৯ আগস্ট থেকে গাজীপুর সারাহ্ রিসোর্টে আবাসিক ক্যাম্প শুরু হবে। ইতিমধ্যে দুধাপে ফুটবলাররা রিসোর্টে পৌঁছেছেন। অক্টোবর থেকে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ বাংলাদেশের। কাতার ছাড়া আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে লড়বে সিলেটে। ঘরের মাঠ বলে ফুটবলপ্রেমীরা বাড়তি আশা করতেই পারেন। কোচ জেমি ডেও শিষ্যদের ওপর আস্থা রাখছেন। তিনি বলেন, ঘরের মাঠে অবশ্যই ছেলেরা নতুনভাবে জ্বলে উঠবে। বিশেষ করে তিনি আফগানিস্তান ও ভারতকে হারানোর ব্যাপারে আশাবাদী। অধিনায়ক জামাল ভূঁইয়া ডেনমার্ক থাকলেও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভারতীয় ফুটবলার সুনীল ছেত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ‘বন্ধু এবার দেখা হবে সিলেটে।’

প্রস্তুতি হিসেবে প্রাথমিক স্কোয়াডে ৩৬ জন ফুটবলার ক্যাম্পে ডাক পান। পুরনো ও নতুনরা মিলিয়ে বেশ স্বস্তিতেই ছিলেন। প্রত্যাশা যোগ্যতার প্রমাণ দেখিয়ে স্বপ্নের লাল সবুজের জার্সি গায়ে চড়াবেন। কিন্তু রিপোর্ট করতে এসেই খেলোয়াড়দের ভিতর আতঙ্ক বিরাজ করছে। আর তা করোনাভাইরাসকে ঘিরেই। বাফুফে আগেই জানিয়ে দিয়েছে ক্যাম্পে যোগ দেওয়ার আগে প্রত্যেক ফুটবলারে করোনা পরীক্ষা করা হবে। রেজাল্ট পজিটিভ ধরা পড়লে ক্যাম্পে যেতে পারবে না। ইতিমধ্যে বেশ ক’জনার পরীক্ষায় পজিটিভ এসেছে। এ নিয়ে অন্য ফুটবলারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যাদের নেগেটিভ এসেছে তারাও দুশ্চিন্তায় আছেন পরবর্তী পরীক্ষায় তাদের কি ঘটে?

প্রথমদিনে চার জন করোনা আক্রান্ত হন। গতকাল দ্বিতীয় ধাপে ১২ জনের মধ্যে ৭ ফুটবলারের রিপোর্টে পজিটিভ ধরা পড়েছে। এরা হলেন- টুটুল হোসেন বাদশা, সোহেল রানা, মো. ইব্রাহিম, সুশান্ত ত্রিপুরা, শহিদুল আলম, রবিউল হোসেন ও আনিসুর হক জিকো। আগামীকাল শেষ ১২ জনের করোনা  টেস্ট করাবে বাফুফে। এখনি ১১ জন আক্রান্ত। এ নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে ম্যানেজম্যান্ট কমিটিকে।

একেতো করোনা আতঙ্ক। তারপর আবার ডাক পাওয়া খেলোয়াড়দের কেউ কেউ ইনজুরিতে ভুগছেন। এক্ষেত্রে বড় উদাহরণ বসুন্ধরা কিংসের তিন ফুটবলার মাসুক মিয়া জনি, মতিন মিয়া ও আতিকুর রহমান ফরহাদ। ফরহাদ ও জনিতো প্রায় ১ বছর মাঠের বাইরে। সামনে বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা বলে ঝুঁকি নিতে চায়নি। তাই তারা তিন ফুটবলারকে ক্যাম্পে যোগ দেওয়ার অনুমতি দেয়নি। বাফুফে তা মেনেও নিয়েছে। এখন প্রশ্ন উঠেছে প্রাথমিক স্কোয়াডে সিলেকশন নিয়ে। ইনজুরি থাকার পরও তাদের ডাকা হলো কেন?

গতকাল জাতীয় দলের ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ আভাসও দিয়েছেন ক্যাম্পে নতুন ফুটবলার ডাকার। এ নিয়ে আমি কোচ জেমি ডের সঙ্গে আলাপ করব। ২/৩ দিনের মধ্যে ক্যাম্পে নতুন খেলোয়াড় ডাকা হতে পারে। নতুনরা ডাক পেলেও সমস্যা যে পুরোপুরি কেটে যাবে তাও বলা যাবে না। কেননা তিন জন ছাড়াও ক্যাম্পে ডাকা হয়েছে কিংসের আরও ১১ জন ফুটবলারকে। কিংসের সভাপতি ইমরুল হাসান বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈমের কাছে চিঠি পাঠিয়েছেন। তিনি উল্লেখ করেছেন, সেপ্টেম্বরেই কিংসের এএফসি কাপের ক্যাম্প শুরু হবে। সুতরাং ৩১ আগস্ট জাতীয় দলের ক্যাম্প থেকে আমাদের খেলোয়াড় নিয়ে যাব।

এ ব্যাপারে সোহাগ জানান, ‘হ্যাঁ ইমরুল ভাইয়ের চিঠি পেয়েছি। ৩১ আগস্ট আসতে দেরি আছে। এরই মধ্যে ম্যানেজমেন্ট কমিটি ঠিকই কিংসের সঙ্গে আলোচনায় বসবে। এএফসি কাপে বসুন্ধরা তো বাংলাদেশেরই প্রতিদিনধিত্ব করবে। এখানে ভুল বোঝাবুঝির অবকাশ নেই। ফিফার গাইড-লাইন মেনেই দুপক্ষের সমন্বয় হবে। সবচেয়ে বড় কথা খেলোয়াড়রা তো অনুশীলনেই থাকছে। এখানে দুশ্চিন্তার কিছু দেখছি না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর