শিরোনাম
শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

টানা তৃতীয় সেঞ্চুরি শান মাসুদের

ক্রীড়া ডেস্ক

টানা তৃতীয় সেঞ্চুরি শান মাসুদের

জন্ম কুয়েতে। কিন্তু ক্রিকেট খেলছেন পাকিস্তানের হয়ে। শান মাসুদ। বয়স ৩১। বাঁ হাতি ওপেনার। পাকিস্তানের হয়ে ম্যানচেস্টার পর্যন্ত টেস্ট খেলেছেন ২১টি। জেমস অ্যান্ডারসনের সুইং, স্টুয়ার্ট ব্রডের নিখুঁত লাইন লেন্থ, জোফরা আর্চার ও ক্রিস ওয়ক্সের গতি ও বাউন্সের বিপক্ষে পাহাড়সম দৃঢ়তায় ব্যাটিং করে তুলে নেন ক্যারিয়ারের চার নম্বর সেঞ্চুরি। তিন অংকের নান্দনিক ইনিংসটি খেলে নাম লিখেন পাকিস্তানের লিজেন্ড ক্রিকেটার জহির আব্বাস, মোহাম্মদ ইউসুফ, ইউনুস খান, মিসবাহ উল হক, মুদাসসর নজরদের পাশে। এসব সাবেক ক্রিকেটার টানা তিন টেস্টে সেঞ্চুরি করে রেকর্ড বুকে নাম লিখেছেন অনেক আগেই। এবার তাদের পাশে নাম লিখেছেন শান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাঁ হাতি ওপেনার ধৈর্য ও আস্থার উদাহরণ সৃষ্টি করে ১৪৭ রানে ব্যাট করছিলেন। তার ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে সফরকারী পাকিস্তানের সংগ্রহ ৮ উইকেটে ৩০৭ রান।

অভিষেক টেস্টেই আলো ছড়িয়েছিলেন শান। ২০১৩ সালে ‘মরু শহর’ আবুধাবীতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছিলেন ৭৫ রানের ইনিংস। প্রথম সেঞ্চুরি দুই বছর পর ২০১৫ সালে পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে। ১২৫ রানের ইনিংস ছিল অভিষেক সেঞ্চুরিটি। ক্যারিয়ারের ছয় বছরের মাথায় রয়েছেন

দুরন্ত ফর্মে। করোনায় খেলা বন্ধ হওয়ার আগে টানা দুটি সেঞ্চুরি করেন। ২০১৯ সালের ডিসেম্বরে করাচিতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন ১৩৫ রানে ইনিংস।

সর্বশেষ খবর