রবিবার, ৯ আগস্ট, ২০২০ ০০:০০ টা

ইংল্যান্ডের রোমাঞ্চকর জয়

ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট

ক্রীড়া ডেস্ক

জস বাটলার ও ক্রিস ওকসের ক্যারিশমাটিক ব্যাটিংয়ে ওল্ড ট্র্যাফোর্ডে রোমাঞ্চকর জয় পেয়েছে ইংল্যান্ড। সফরকারী পাকিস্তানকে প্রথম ম্যাচে ৩ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা।

গতকাল ২৭৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১১৭ রানেই ৫ উইকেট হারায় ইংল্যান্ড। ম্যাচটা তখন চলে এসেছিল পাকিস্তানের হাতে মুঠোয়। কিন্তু ষষ্ঠ উইকেট জুটিতে জস বাটলার ও ক্রিস ওকস মিলে ম্যাচের চিত্র পাল্টে দেন। বাটলার খেলেন ৭৫ রানের ইনিংস। ওকসের ব্যাট থেকে আসে ৮৪ রান।

চতুর্থ দিনে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে উইকেট ভেঙে যায়। আন ইভেন বাউন্স হচ্ছিল, বলও ঘুরছিল। উইকেটের এমন আচরণ আশাবাদী করেছিল পাকিস্তানকে। কিন্তু বোলাররা তৃতীয় দিনের মতো চতুর্থ দিনে দাপট দেখাতে পারেননি।

শান মাসুদের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ছিল ৩২৬। ইয়াসিরের ঘূর্ণিতে ২১৯ রানে গুটিয়ে যায় ইংলিশদের প্রথম ইনিংস। ১০৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে পাকিস্তান সংগ্রহ করে ১৬৯ রান। স্বাগতিকদের টার্গেট দেয় ২৭৭। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নেমে ইংল্যান্ড পাকিস্তানিদের বোলিংয়ে টালমাটাল হয়ে পড়ে। কিন্তু বাটলার ও ওকসের ক্যারিশমায় ম্যাচ জিতে যায় ইংল্যান্ড।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর