বুধবার, ১২ আগস্ট, ২০২০ ০০:০০ টা

ম্যানইউ মিলান সেমিতে

ক্রীড়া ডেস্ক

ম্যানইউ মিলান সেমিতে

করোনাভাইরাসের কারণে এবার উয়েফা ইউরোপা লিগ এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল এক লেগে করা হয়েছে। গত সোমবার ইউরোপা লিগের দুই কোয়ার্টার ফাইনালে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইন্টার মিলান। জার্মানিতে অনুষ্ঠিত ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে ম্যানইউ ১-০ গোলে হারিয়েছে কোপেনহেগেনকে। নির্ধারিত নব্বই মিনিটে ম্যাচ অমীমাংসিত থাকলে খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। ম্যাচের ৯৫ মিনিটে ম্যানইউকে জয়সূচক গোলটি উপহার দেন পর্তুগিজ ফুটবলার ব্রুনো ফার্নান্দেজ। পেনাল্টি থেকে গোল করে দলকে সেমিতে পৌঁছে দেন তিনি। এফএ কাপ এবং লিগ কাপেও এই মৌসুমে সেমিফাইনাল খেলেছে ম্যানইউ। ইংলিশ প্রিমিয়ার লিগ শেষ করেছে তিন নম্বরে থেকে।

এদিকে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মিলানও। তারা ২-১ গোলে হারিয়েছে জার্মান ক্লাব বায়ার লেভারকুজেনকে। ম্যাচের ১৫ মিনিটে গোল করে ইন্টার মিলানকে এগিয়ে দেন ইতালিয়ান ফুটবলার নিকোলো ব্যারেয়া। ২১ মিনিটে ইন্টারের পক্ষে দ্বিতীয় গোলটি করেন বেলজিয়ান তারকা রোমেলু লুকাকো। এই নিয়ে ইউরোপা লিগে টানা ৯ ম্যাচে গোল করে রেকর্ড গড়লেন তিনি। ২০১৪ সালের নভেম্বর থেকে ইউরোপা লিগে গোল করতে শুরু করেন তিনি। এরপর থেকে ইউরোপা লিগে খেলতে নামলেই তিনি গোল করেছেন। ইউরোপা লিগের সেমিফাইনালে ম্যানইউ মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব সেভিয়া অথবা ইংলিশ ক্লাব উলভারহ্যাম্পটনের।

অন্যদিকে ইন্টার মিলান শেষ চারে মুখোমুখি হবে সুইস ক্লাব ব্যাসেল অথবা ইউক্রেনিয়ান ক্লাব শাখতার ডনেস্কের। গতকাল রাতেই অপর দুই কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছে শাখতার-ব্যাসেল এবং উলভারহ্যাম্পটন-সেভিয়া।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর