শুক্রবার, ২১ আগস্ট, ২০২০ ০০:০০ টা

দল ঘোষণা শ্রীলঙ্কায়

‘জিম্বাবুয়ের বিপক্ষে খেলার পর অনেকদিন ধরে আমরা খেলার মধ্যে নেই। আমরা অভিজ্ঞতাটাকে গুরুত্ব দিচ্ছি। আমরা একটি প্রাথমিক স্কোয়াড নিয়ে যাব শ্রীলঙ্কায়। সেখানে অনেক প্রস্তুতি ম্যাচ খেলার পর মূল স্কোয়াড ঘোষণা করব।’

ক্রীড়া প্রতিবেদক

দল ঘোষণা শ্রীলঙ্কায়

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্ট খেলতে মুমিনুলরা শ্রীলঙ্কা যাবেন সেপ্টেম্বরের শেষ সপ্তাহে। সিরিজের প্রথম টেস্ট ২৪ অক্টোবর। তিন টেস্টের একটি কলম্বো এবং বাকি দুটি পাল্লেকেলেতে। সিরিজের জন্য ৩৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। জাতীয় দলের স্কোয়াডে থাকা সব ক্রিকেটারের করোনা পরীক্ষা করবে বিসিবি।

এদের থেকে ২৩ জন নিয়ে শ্রীলঙ্কা যাবে টাইগাররা এবং বাকি ১৫ জন স্ট্যান্ডবাই হিসেবে থাকবেন ঢাকায়। সেখানে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলার পর ১৫ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। ক্রিকেটারদের তিন ধাপে পরীক্ষা করা হবে ১৮, ২১ সেপ্টেম্বর ও যাওয়ার আগের দিন। কলম্বো পৌঁছার পর সেখানে আরও একবার পরীক্ষা করা হবে। জাতীয় দলের সঙ্গে ২৪ সদস্যের হাইপারফরম্যান্স (এইচপি) স্কোয়াডও যাবে দ্বীপরাষ্ট্রে।

বাংলাদেশ সর্বশেষ টেস্ট খেলেছিল গত ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে। টাইগাররা সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলে ১৭ মার্চ ঢাকা প্রিমিয়ার ক্রিকেট। প্রায় পাঁচ মাস পর মাঠে ফিরেন ক্রিকেটাররা। ঈদের আগে স্বাস্থ্যবিধি এবং নিরাপদ দূরত্ব মেনে ব্যক্তিগত অনুশীলন শুরু করেন ক্রিকেটাররা। দ্বিতীয় ধাপের অনুশীলন শুরু হয় ঈদের পর। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য মুমিনুল বাহিনীর ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গতকাল জানিয়েছেন ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হবে শ্রীলঙ্কায়, ‘জিম্বাবুয়ের বিপক্ষে খেলার পর অনেকদিন ধরে আমরা খেলার মধ্যে নেই। আমরা অভিজ্ঞতাটাকে গুরুত্ব দিচ্ছি। আমরা একটি প্রাথমিক স্কোয়াড নিয়ে যাব শ্রীলঙ্কায়। সেখানে অনেক প্রস্তুতি ম্যাচ খেলার পর মূল স্কোয়াড ঘোষণা করব।’ 

জাতীয় দলের সঙ্গে ২৪ সদস্যের এইচপি দলও যাবে দ্বীপরাষ্ট্রে। সেই দলের বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের আকবর আলীরা থাকবেন বলে বিসিবি সূত্র জানিয়েছে। যদিও দুই দলের স্কোয়াড ঘোষণা করেনি বিসিবি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর