শুক্রবার, ২১ আগস্ট, ২০২০ ০০:০০ টা
শ্রীলঙ্কা যাচ্ছেন না ম্যাকেঞ্জি

টাইগারদের নতুন ব্যাটিং কোচ ম্যাকমিলান!

‘অনেকেরই নাম রয়েছে তার মধ্যে ক্রেইগ ম্যাকমিলানের নামও রয়েছে। আমরা এখনো চূড়ান্ত করিনি ব্যাটিং কোচের বিষয়টি। তবে আপাতত শ্রীলঙ্কা সফরের জন্য নিয়োগ দেওয়া হবে।’

ক্রীড়া প্রতিবেদক

টাইগারদের নতুন ব্যাটিং কোচ ম্যাকমিলান!

টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গ ও পেস বোলিং কোচ ওটিস গিবসন ঢাকায় পা রাখছেন ২ সেপ্টেম্বর । দুজনেই ঢাকায় এসে করোনা পরীক্ষার পর ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন।

কোয়ারেন্টাইনের জন্য ঢাকায় আসছেন না স্পিন কোচ নিউজিল্যান্ডের ড্যানিয়েল  ভেট্টরি। ব্ল্যাক ক্যাপসদের সাবেক অধিনায়ক মুমিনুল বাহিনীর সঙ্গে সরাসরি যোগ দিবেন শ্রীলঙ্কায়। ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিও যাচ্ছেন না। দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার শুরুতে ওয়ানডে দলের ব্যাটসম্যানদের ব্যাটিং দেখাতেন। এরপর টেস্ট দলের ব্যাটিংও দেখাতেন। এখন দুটোই দেখেন। করোনাভাইরাসের জন্য তিনি টাইগারদের সঙ্গে শ্রীলঙ্কা যাচ্ছেন না। তার জায়গায় শুধুমাত্র তিন টেস্ট ম্যাচ সিরিজের জন্য খণ্ডকালীন একজন ব্যাটিং কোচের নিয়োগ দিবে বিসিবি।

এক্ষেত্রে বেশ কয়েকজনের নাম রয়েছে। সবার চেয়ে এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ক্রেইগ ম্যাকমিলান। তার নিয়োগের বিষয়ে বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন সরাসরি কিছু বলেননি, ‘অনেকেরই নাম রয়েছে। এরমধ্যে ক্রেইগ ম্যাকমিলানের নামও রয়েছে। আমরা এখনো চূড়ান্ত করিনি ব্যাটিং কোচের বিষয়টি। তবে আপাতত শ্রীলঙ্কা সফরের জন্য নিয়োগ দেওয়া হবে।’ বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান অবশ্য ম্যাকমিলানের নিয়োগের বিষয়টি জানিয়েছেন। ম্যাকমিলান ক্যারিয়ারে ৫৫ টেস্টে ৩১১৬ রান, ১৯৭ ওয়ানডেতে ৪৭০৭ ও ৮ টি-২০ ম্যাচে ১৮৭ রান করেন। ক্যারিয়ার শেষে কোচিংকে পেশা হিসেবে বেছেন নেন।

তিনি নিউজিল্যান্ড ক্রিকেট দলের ব্যাটিং কোচ ছিলেন। তিনি ব্যাটিং কোচ থাকাকালীন নিউজিল্যান্ড ২০১৫ ও ২০১৯ সালে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল খেলেছিল। ২০১৯ সালের বিশ্বকাপের পরপরই তিনি দায়িত্ব ছেড়ে দেন ব্ল্যাক ক্যাপসদের। 

সর্বশেষ খবর