মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

আর্সেনাল চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক

আর্সেনাল চ্যাম্পিয়ন

এক সময় ধারণা করা হতো, ইংলিশ ফুটবলে মৌসুম সূচনাকারী এফএ কমিউনিটি শিল্ডের ট্রফি যারা জয় করে তারাই লিগ জয় করে। কিন্তু বেশ কয়েক বছর ধরেই এই কথার সত্যতা পাওয়া যাচ্ছে না। গতবার ম্যানসিটি এফএ কমিউনিটি শিল্ড জিতলেও লিগ জয় করতে পারেনি। তবে পুরনো কথাটাকে এবার সত্যি করতে পারে আর্সেনাল! গত শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামে তারা এফএ কমিউনিটি শিল্ডের লড়াইয়ে লিভারপুলকে হারিয়েছে টাইব্রেকারে। ১-১ গোলে ড্রয়ের পর ম্যাচটা গানাররা জয় করে ৫-৪ পেনাল্টি শুটে। টাইব্রেকারে আর্সেনালের সবাই গোল করলেও লিভারপুলের রিয়ান ব্রিউস্টার গোল করতে ব্যর্থ হন।

এই নিয়ে কমিউনিটি শিল্ডে ১৬বার চ্যাম্পিয়ন হলো আর্সেনাল। এতদিন লিভারপুলের (১৫ বারের চ্যাম্পিয়ন) সমান্তরালে ছিল গানাররা। এ ট্রফি জয়ে আর্সেনালের সামনে আছে কেবল ম্যানচেস্টার ইউনাইটেড (২১ বারের চ্যাম্পিয়ন)। গত শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ও এফএ কাপের চ্যাম্পিয়ন আর্সেনাল মুখোমুখি হয়েছিল এফএ কমিউনিটি শিল্ডের লড়াইয়ে। ম্যাচের ১২ মিনিটে পিয়েরে এমেরিক অবামেয়াঙের গোলে এগিয়ে যায় আর্সেনাল। কিন্তু ৭৩ মিনিটে তাকুমি মিনামিনোর গোলে সমতায় ফেরে অলরেড খ্যাত লিভারপুল। এরপর আর কোনো পক্ষই গোল করতে পারেনি।

মাত্র ২৮ দিনের ব্যবধানে একই স্টেডিয়ামে দুটি ট্রফি জিতে (এফএ কাপ ও এফএ কমিউনিটি শিল্ড) আর্সেনালে এবার প্রতিপক্ষদের জন্য কঠিন চ্যালেঞ্জই ছুঁড়ে দিল। অবশ্য তাদের সফলতার পিছনে বড় অবদান রাখা অধিনায়ক অবামেয়াঙের সঙ্গে এখনো কোনোরকম সমঝোতায় পৌঁছতে পারেনি গানাররা। আর্সেনালের কোচ মাইকেল আরতেতা অবশ্য আশাবাদী, অবামেয়াঙের সঙ্গে দ্রুতই চুক্তি হবে ক্লাবের!

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর