বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

জয়ে শুরু সেরেনার

ক্রীড়া ডেস্ক

জয়ে শুরু সেরেনার

ইউএস ওপেন সেরেনা উইলিয়ামসের খুব প্রিয় টুর্নামেন্ট। নিজ দেশে বিজয়ী হতে খুবই ভালোবাসেন তিনি। কিন্তু দীর্ঘদিন ধরেই নিউইয়র্কে চ্যাম্পিয়ন হতে পারছেন না সেরেনা। সর্বশেষ ইউএস ওপেনে মেয়েদের এককে সেরেনা চ্যাম্পিয়ন হয়েছেন ২০১৪ সালে। এরপর দুবার ফাইনাল খেললেও আর ইউএস ওপেন জয় করতে পারেননি সেরেনা। তবে নতুন করে এই টুর্নামেন্টে লড়াইয়ে নেমেছেন তিনি। প্রথম রাউন্ডে দারুণ জয় পেয়েছেন।

গত মঙ্গলবার গভীর রাতে সেরেনা উইলিয়ামস ৭-৫, ৬-৩ গেমে হারিয়েছেন ক্রিস্টিকে। দ্বিতীয় রাউন্ডে সেরেনা মুখোমুখি হবেন রাশিয়ার মার্গারিটার। ক্যারিয়ারে ২৪তম গ্র্যান্ডস্লাম ট্রফি জয়ের লক্ষ্যে লড়াইয়ে নেমেছেন তিনি। ২০১৮ ও ২০১৯ সালে চারবার গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের ফাইনাল খেলেও ব্যর্থ হয়েছেন সেরেনা। এবার কী পারবেন তিনি!

উইলিয়ামস পরিবারের ছোট মেয়ে প্রথম রাউন্ডের বাধা পাড়ি দিলেও বড় মেয়ে ভেনাস উইলিয়ামস হেরে গেছেন। চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভার কাছে ৬-৩, ৭-৫ গেমে হেরেছেন ভেনাস। তবে মেয়েদের এককে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই মার্কিন মেয়ে সোফিয়া কেনিন, সপ্তম বাছাই মেডিসন কেইস, নবম বাছাই ব্রিটিশ মেয়ে ইয়োহানা কন্তা, ফ্রান্সের অ্যালাইজ কর্নেট এবং স্পেনের গারবিন মুগুরুজা। মেয়েদের একক থেকে বিদায় নিয়েছেন সাবেক শীর্ষ তারকা বেলজিয়ামের কিম ক্লাইস্টার্স।

এদিকে ইউএস ওপেনে পুরুষ এককে প্রথম রাউন্ডের বাধা পাড়ি দিয়েছেন অ্যান্ডি মারে। তিনি জাপানের ইয়োশিহিতোকে পাঁচ সেটের এক ম্যারাথন ম্যাচে হারিয়েছেন। দ্বিতীয় রাউন্ডে অ্যান্ডি মারে কানাডার ফেলিক্সের মুখোমুখি হবেন। পুরুষ এককে এছাড়াও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ার ডমিনিখ থিয়েম, তৃতীয় বাছাই রাশিয়ার ড্যানিল মেদভেদেভ, ষষ্ঠ বাছাই ইতালির মাত্তেও বেরেত্তিনি এবং বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভ। ইউএস ওপেনে এবার অনেক তারকাই নেই। জকোভিচ আর অ্যান্ডি মারে ছাড়া পুরুষ এককে যেমন তারকা নেই তেমনি মেয়েদের এককেও সেরেনা ছাড়া বড় তারকার উপস্থিতি খুবই কম।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর