শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

তৃতীয় রাউন্ডে তিন ‘মা’

ক্রীড়া ডেস্ক

তৃতীয় রাউন্ডে তিন ‘মা’

ইউএস ওপেনে মেয়েদের এককে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন তিন ‘মা’ টেনিস তারকা। দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছেন সেরেনা উইলিয়ামস, ভিক্টোরিয়া আজারেঙ্কা এবং টিসভেতানা পিরোনকভা। আজারেঙ্কা ২০১৬ সালে, সেরেনা ২০১৭ সালে এবং পিরোনকভা ২০১৮ সালে মা হয়েছেন। এর পর কঠোর সংগ্রাম করে ফিটনেস ফিরিয়েছেন। বর্তমান টেনিসে তিনজনই দুর্দান্ত দাপটে খেলে চলেছেন। মায়েরা দারুণ খেললেও ইউএস ওপেন থেকে বিদায় নিয়েছেন পুরুষ এককের তারকা অ্যান্ডি মারে, গ্রিগর দিমিত্রভ এবং মিলোস রাউনিচ। মেয়েদের একক থেকেও বিদায় নিয়েছেন গারবিন মুগুরুজা ও ইয়োহানা কন্তার মতো তারকারা।

ইউএস ওপেনে ২৪ নম্বর গ্র্যান্ডস্লাম জয়ের লক্ষ্যে লড়াইয়ে নামা সেরেনা উইলিয়ামস মা হওয়ার পর আর কোনো গ্র্যান্ডস্লাম জিততে পারেননি। তবে এবার যেন ভিন্ন পরিবেশ। দুর্দান্ত দাপটে ম্যাচ জয় করে চলেছেন। দ্বিতীয় রাউন্ডে তিনি রাশিয়ার মার্গারিটা গ্যাসপেরিয়ানকে ৬-২, ৬-৪ গেমে উড়িয়ে দিয়েছেন। তৃতীয় রাউন্ডে সেরেনা মুখোমুখি হবেন স্বদেশি স্লোয়ান স্টিফেন্সের। বেলারুশের মেয়ে ভিক্টোরিয়া আজারেঙ্কা দিন কয়েক আগে জয় করেছেন সিনসিনাত্তি মাস্টার্স। এবার ইউএস ওপেনেও দারুণ খেলছেন। তিনি দ্বিতীয় রাউন্ডে ৬-১, ৬-৩ গেমে হারিয়েছেন স্বদেশি অ্যারিনা সাবালেঙ্কাকে। বুলগেরিয়ার মেয়ে টিসভেতানা পিরোনকভা কখনো বড় তারকা হিসেবে নিজেকে প্রমাণ করতে পারেননি। এমনকি গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টে কখনো তৃতীয় রাউন্ডই খেলতে পারেননি। তবে এবার ইউএস ওপেনে দারুণ খেলছেন তিনি। দ্বিতীয় রাউন্ডে তিনি সরাসরি সেটে (৭-৫, ৬-৩) হারিয়েছেন স্প্যানিশ মেয়ে গারবিন মুগুরুজাকে। তৃতীয় রাউন্ডে পিরোনকভা মুখোমুখি হবেন ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচের।

এদিকে পুরুষ এককের ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে দ্বিতীয় রাউন্ডেই হেরে গেছেন কানাডার ফেলিক্স অগারের কাছে। তিন সেটের লড়াইয়ে ফেলিক্স জয় পেয়েছেন ৬-২, ৬-৩, ৬-৪ গেমে। অবশ্য পুরুষ এককে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ার ডমিনিখ থিয়েম। তিনি তিন সেটের লড়াইয়ে হারিয়েছেন ভারতের সুমিত নাগালকে। তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন রাশিয়ার ড্যানিল মেদভেদেভ এবং কানাডার ভ্যাসেক পসপিসিলও। মেয়েদের এককের দ্বিতীয় বাছাই মার্কিন মেয়ে সোফিয়া কেনিনও তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর