শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

দুই ব্রাজিলিয়ানকে নিয়ে ঢাকায় বারকোস

ক্রীড়া প্রতিবেদক

দুই ব্রাজিলিয়ানকে নিয়ে ঢাকায় বারকোস

অনেক যাচাই-বাছাই করে বসুন্ধরা কিংস দলে নিয়েছে দুই ব্রাজিলিয়ান ফুটবলার। ব্রাজিলের সিরি এ লিগের ক্লাব ফ্লুমিনেন্স থেকে কিংস দলে নিয়েছে রবসন আজেভেদো দ্য সিলভাকে। রবিনহো নামেই তিনি বেশি পরিচিত। এ ছাড়াও নাম লিখিয়েছেন জোনাথন দ্য সিলভেইরা ফার্নান্দেজ। আগে থেকেই দলে ছিলেন আর্জেন্টাইন তারকা হারনান বারকোস। তিনজনই এখন ঢাকায়। বিমানবন্দরে ফুলেল অভ্যর্থনায় তাদের বরণ করে নিয়েছে বসুন্ধরা কিংস।

সামনের মাসেই মালদ্বীপে এএফসি কাপ ‘ই’ গ্রুপের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল এক বৈঠকের পর এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) বাতিল করেছে এবারের এএফসি  কাপ। আগেই বিশ্বকাপ বাছাই পর্বে এশিয়ান অঞ্চলের ম্যাচ স্থগিত হয়ে গিয়েছিল। এরপর থেকেই সংশয় ছিল এএফসি কাপ নিয়ে। এবার তা বাতিলই হয়ে গেল। বসুন্ধরা কিংসের প্রস্তুতি চলছিল পুরোদমে। ব্রুজোনের শিষ্যত্ব বরণ করতে ছুটে এসেছেন দুই ব্রাজিলিয়ান ও এক আর্জেন্টাইন তারকা। এএফসি কাপ বাতিল হলেও তারা ঢাকাতেই থাকবেন বলে জানিয়েছেন কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ সাইক। তিনি জানান, সামনেই পেশাদার লিগ। বিদেশি কোটায় এ তিন ফুটবলারকে আমরা দলভুক্ত করব।

আগেই অনুশীলনে যোগ দিয়েছেন ২১ জন ফুটবলার। ঢাকায় আসা তিন বিদেশি তারকাও শিগগিরই তাদের সঙ্গে যোগ দেবেন। অবশ্য তার আগে করোনাভাইরাস পরীক্ষা করা হবে তাদের। টেস্টে নেগেটিভ হলেই অনুশীলনে যোগ দেবেন বারকোসরা। 

এএফসি কাপে প্রথমবারের মতো লড়াই করছিল বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচ খেলেই নিজেদের সামর্থ্যরে প্রমাণ দিয়েছে তারা। মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল তারা ই গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে। সেই ম্যাচে একাই ৪ গোল করেছিলেন আর্জেন্টাইন তারকা হারনান বারকোস।

সর্বশেষ খবর