শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

২৩ কোটি টাকার স্টেডিয়াম এখন কাশবন

রাহাত খান, বরিশাল

২৩ কোটি টাকার স্টেডিয়াম এখন কাশবন

কীর্তনখোলা নদীর তীরে ২৯ একর জায়গাজুড়ে ২৩ কোটি টাকা ব্যয়ে ২০০৬ সালে গড়ে উঠেছে বরিশাল স্টেডিয়াম। আশা ছিল, খেলাধুলার জগতে বড় অবদান রাখবে এ মাঠ। কিন্তু সেখানে এখন খেলা করছে প্রাকৃতিক সৌন্দর্য। বড় বড় ঘাস আর কাশফুলের সমারোহ স্টেডিয়ামের সবুজ মাঠে। ২৫ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন গ্যালারি খাঁ খাঁ করছে। দেখলে মনে হয় যেন এক বিরানভূমি! দৃষ্টিনন্দন স্টেডিয়ামের এখানে সেখানে জমেছে ময়লার স্তূপ।

দীর্ঘদিন ধরেই খেলাধুলা নেই বরিশাল জেলা স্টেডিয়ামে। জাতীয় ক্রীড়া পরিষদের তালিকাভুক্ত ১৩টি ইভেন্টের মধ্যে আগে প্রতিযোগিতামূলক ফুটবল ও ক্রিকেটের আয়োজন হলেও অন্য ১১টি ইভেন্টের সঙ্গে পরিচয় নেই নতুন প্রজন্মের। জেলা ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি মো. মাইনুল হক জানান, ২০১৩ সালে দ্বিতীয় ও ২০১৫ সালে সর্বশেষ প্রথম বিভাগ ফুটবল লিগ অনুষ্ঠিত হয় বরিশালে। ফুটবল প্রিমিয়ার লিগ হয়নি আজ পর্যন্ত। সব শেষ ২০১৩ সালে দ্বিতীয় বিভাগ ক্রিকেট এবং ২০১৮ সালে অনুষ্ঠিত হয় প্রিমিয়ার লিগ ও প্রথম বিভাগ ক্রিকেট লিগ। নিয়মিত খেলা না থাকায় বরিশাল থেকে নতুন খেলোয়াড়ও উঠে আসছে না। 

সাবেক ক্রিকেটার ও কোচ মাহমুদুল হায়দার তামিম বলেন, বরিশাল জেলা ক্রীড়া সংস্থায় দীর্ঘদিন ধরে কোনো খেলাধুলা নেই। যে মাঠে খেলাধুলা নেই, সেই মাঠে ঘাস বড় হবে, গ্যালারিতে ময়লা জমবে এটাই স্বাভাবিক। জেলা ক্রীড়া সংস্থায় যোগ্য কর্মকর্তা বসিয়ে স্টেডিয়াম প্রাণবন্ত করার দাবি জানান তিনি। আরেক সাবেক ক্রিকেটার ও কোচ এজাজ আল মাহমুদ সুজন বলেন, তারা নতুন খেলোয়াড়দের প্রশিক্ষণ দেন। কিন্তু তারা তাদের প্রমাণের কোনো প্ল্যাটফরম পাচ্ছে না।

নদী তীরবর্তী মনোরম পরিবেশে গড়ে ওঠা বরিশাল স্টেডিয়ামে জাতীয় ও আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সব সুবিধা আছে

স্বীকার করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এবং জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান। শিগগিরই বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক খেলা আয়োজনের মধ্য দিয়ে বরিশাল স্টেডিয়াম প্রাণবন্ত করার প্রতিশ্রুতি দেন তিনি।

সর্বশেষ খবর