রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ইউএস ওপেনে মিলবে নতুন রাজা

ক্রীড়া ডেস্ক

ইউএস ওপেনে মিলবে নতুন রাজা

ইউএস ওপেনে পুরুষ এককের ফাইনাল নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই অস্ট্রিয়ার ডমিনিখ থিয়েম এবং পঞ্চম বাছাই জার্মানির আলেক্সান্ডার জেভরভ। ডমিনিখ থিয়েম এর আগে ফ্রেঞ্চ ওপেনে দুবার (২০১৮ ও ২০১৯) এবং অস্ট্রেলিয়ান ওপেনে একবার (২০২০) ফাইনাল খেললেও আলেক্সান্ডার জেভরভ প্রথমবার কোনো গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করলেন। অবশ্য দুজনের কেউই কোনো গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জিততে পারেননি। এর অর্থই হলো, নতুন চ্যাম্পিয়নের দেখা মিলছে ইউএস ওপেনে।

পুরুষ এককের সেমিফাইনালে অস্ট্রিয়ার ডমিনিখ থিয়েম ৬-২, ৭-৬ (৯/৭), ৭-৬ (৭/৫) গেমে হারিয়েছেন রাশিয়ার ড্যানিল মেদভেদেভকে। থিয়েম সহজেই সেমিফাইনালের বাধা অতিক্রম করলেও বেশ ঘাম ঝরাতে হয়েছে আলেক্সান্ডার জেভরভকে। পাঁচ সেটের কঠিন ম্যাচে জয় পেয়েছেন তিনি। এর মধ্যে প্রথম দুই সেটেই হেরে গিয়েছিলেন জেভরভ। তিনি স্পেনের পাবলো ক্যারেনোকে ৩-৬, ২-৬, ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে হারিয়েছেন। ২০০৩ সালের পর প্রথম জার্মান হিসেবে কোনো গ্র্যান্ডস্লামের ফাইনাল নিশ্চিত করলেন আলেক্সান্ডার জেভরভ। ২০০৩ সালে জার্মানির রেইনার শাটলার অস্ট্রেলিয়া ওপেনের ফাইনাল খেলেছিলেন। তবে তিনি চ্যাম্পিয়ন হতে পারেননি। জেভরভ কী চ্যাম্পিয়ন হতে পারবেন!

ডমিনিখ থিয়েম চতুর্থবারের মতো গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের ফাইনাল খেলতে নামবেন। এর আগে ২০১৮ সালে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে রাফায়েল নাদাল, ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে রাফায়েল নাদাল এবং ২০২০ সালে অস্ট্রেলিয়া ওপেনের ফাইনালে নোভাক জকোভিচের কাছে পরাজিত হয়েছেন থিয়েম। এবার কী পারবেন তিনি ফাইনালে ভয়টা দূর করে চ্যাম্পিয়ন হতে! নাকি এবারেও ব্যর্থ হয়েই বাড়ি ফিরবেন থিয়েম!

সর্বশেষ খবর