সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
বাফুফে নির্বাচন

আলোচনায় ইমরুল

সহসভাপতি পদে আট প্রার্থী

ক্রীড়া প্রতিবেদক

বাফুফে নির্বাচনে মূল আকর্ষণ সভাপতি পদ ঘিরে। এবার সহসভাপতি পদেও উত্তেজনা তুঙ্গে। পদ চারটি হলেও প্রার্থীর সংখ্যা আট। ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান, মহিউদ্দিন আহমেদ মহি, শেখ মারুফ হাসান, তাবিথ আউয়াল ও আবদুল্লাহ আল ফুরাদ সহ-সভাপতি পদে নির্বাচন করছেন। এখানে যেমন পুরনো প্রার্থী আছেন তেমনিভাবে নতুন মুখের দেখা মিলেছে। তবে ফুটবল অঙ্গনে পরিবেশ ও আলোচনায় বলে দিচ্ছে নির্বাচনে মূলত আগ্রহটা থাকবে ইমরুল হাসানকে ঘিরে। সাংগঠনিক ক্যারিয়ার বেশি দিনের না হলেও ক্রীড়াঙ্গনে ইমরুল নজর কাড়তে সক্ষম হয়েছেন।

বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা কিংস শুরু থেকেই আলোড়ন তুলছে। এর পেছনে ফুটবলাদের অবদান তো আছেই। ইমরুলের ক্যারিশম্যাটিক নেতৃত্ব তা ফুটে উঠেছে। সভাপতির দায়িত্ব নিয়ে কিংসকে তিনি পরিচালনা করছেন কিং রূপেই। নিয়মিত হলেও পেশাদার লিগে কোনো প্রাণ ছিল না। অভিষেক আসরেই বসুন্ধরা কিংস বিশ্বকাপ খেলা ফুটবলার কলিনড্রেস ও উঁচুমানের বিদেশি ফুটবলার এনে লিগে নতুনত্ব এনে দেন। এক সময়ে শেখ আকমল, মো. মাহাতাব, হারুনুর রশিদ, আবুল হাসেমরা ছিলেন তারকা সংগঠক। পরিশ্রম ও মেধা দিয়ে ফুটবল তারা জাগিয়ে রাখতেন। সেই গুণাবলী ইমরুলের মধ্যে দেখা যাচ্ছে। অনেকের অভিযোগ যোগ্য সংগঠকের অভাবে ক্রীড়াঙ্গনে এ বেহাল দশা। ইমরুল অল্পদিনেই প্রমাণ করছেন তার অভিধানে অসম্ভব বলে কোনো শব্দ নেই। দলীয় সাফল্য তো বটেই ফুটবল উন্নয়নে তৃণমূল পর্যায় থেকে কাজ শুরু করেছেন। যাতে দেখা মিলবে নতুন নতুন ফুটবলারের।

ইমরুল নির্বাচনে নতুন মুখ। তারপরও তাকে ঘিরেই যত আলোচনা। অতীতে কারোর বেলায় এমন ঘটনা ঘটেনি। ইমরুল একটাই কথা বলেছেন প্রতিশ্রুতি নয় নির্বাচিত হলে কাজেই প্রমাণ দেব কী করতে পারি।  এএফসি কাপ বন্ধ হয়ে গেছে। তবু ইমরুল বসুন্ধরা কিংসের অনুশীলন চালু রেখেছেন। কারণ একটাই ফুটবলাররা যেন মানসিকভাবে চাঙ্গা থাকে। শত ব্যস্ততার মধ্যেও ইমরুলের মাথায় শুধুই ফুটবল ঘুরপাক খায়।

ইমরুলের প্রশংসা করে সাবেক নন্দিত ফুটবলার আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘পুরনো কিংবা নতুন নয়। ফুটবল উন্নয়নে দরকার যোগ্য ও ত্যাগী সংগঠক। ইমরুল সেই আস্থা তৈরি করতে পেরেছেন।’ তারকা ফুটবলার আবদুল গাফফার বলেন, ‘সত্যি বলতে কী বাফুফের নির্বাচন ঘিরে আমার কোনো আগ্রহ নেই। তবে ইমরুল ভাইয়ের জন্য শুভ কামনা রইল। ফুটবলের এ দুর্দিনে তার মতো পরীক্ষিত সংগঠকের দরকার আছে।’ কায়সার হামিদ বলেন, ‘শুধু চেয়ারে বসলেই হয় না। ফুটবল উন্নয়নে নিঃস্বার্থ লোকের দরকার। ইমরুল ভাইয়ের ভিতরে তার সবকিছুই আছে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর