সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

শ্রীলঙ্কা সফর নিয়ে আজ জরুরি সভা

বিসিবি চাইছে ৭ দিনের কোয়ারেন্টাইন। শ্রীলঙ্কান সরকার বলছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। এমন পরিস্থিতিতে তিন টেস্ট ম্যাচ সিরিজ নিয়ে দুই দেশের মধ্যে একটা ঠান্ডা লড়াই চলছে

ক্রীড়া প্রতিবেদক

করোনা পরিস্থিতি নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। বিসিবি চাইছে ৭ দিনের কোয়ারেন্টাইন। শ্রীলঙ্কান সরকার বলছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। এমন পরিস্থিতিতে তিন টেস্ট ম্যাচ সিরিজ নিয়ে দুই দেশের মধ্যে একটা ঠান্ডা লড়াই চলছে। যদিও বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে জরুরিভিত্তিতে আলোচনা করছে। সহসাই হয়তো এর একটি সুষ্ঠু সমাধান হবে। যদি সমাধান না হয়, তাহলে সফরের সময়সূচিতে পরিবর্তন আসবে। সিরিজ নিয়ে আজ বোর্ড পরিচালকরা সভায় বসবেন জানিয়েছেন বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন, ‘শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড নতুন করে বেশ কয়েকটি বিষয় আমাদের জানিয়েছে। সেসব নিয়ে কোনো মন্তব্য করব না। আমরা আগামীকাল (আজ) সভায় বসব। সেখানে আমাদের রিকোয়ারমেন্টগুলো নিয়ে আলোচনা করব। এরপর আমাদের সিদ্ধান্তগুলো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিব।’ তিন টেস্ট ম্যাচ সিরিজ খেলতে মুমিনুল বাহিনীর ২৭ সেপ্টেম্বর ঢাকা ছাড়ার কথা। তার আগে চারবার করোনা পরীক্ষা করবে টাইগাররা।

ইতিমধ্যে একবার পরীক্ষাও হয়েছে ক্রিকেটার ও কোচিং স্টাফদের। কিন্তু শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, দেশটির স্বাস্থ্যবিধি টাইগার ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে ঘরবন্দী থাকতে হবে। কিন্তু বিসিবি চাইছে সাতদিনের কোয়ারেন্টাইন এবং অনুশীলনের অনুমতি। ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান যেভাবে কোয়ারেন্টাইনে থেকে অনুশীলন করেছে, সেভাবেই চাইছে বিসিবি। যদি বনিবনা না হয়, তাহলে মুমিনুলদের ঢাকা ছাড়ার তারিখ পিছিয়ে অক্টোবরের প্রথম সপ্তাহে চলে যাবে।

সর্বশেষ খবর