মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বাফুফে নির্বাচনে করোনা বিতর্ক

ক্রীড়া প্রতিবেদক

নির্বাচন কমিশনার সব কিছুই গুছিয়ে এনেছে। এখন শুধু ভোটের পালা। ৩ অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন। প্রার্থী চূড়ান্ত করে ব্যালট নম্বরও দেওয়া হয়েছে। ২১ পদে ৪৭ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ১৩৯ জন ভোটারের সীলমারার ওপরই নির্ভর করছে প্রার্থীদের ভাগ্য। হাতে সময় কম তাই প্রার্থীরাও প্রচারণায় নেমে গেছেন। এখন অপেক্ষা জয়-পরাজয়ের। তবে নির্বাচন কমিশনারের কিছু সিদ্ধান্ত নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে।

করোনাভাইরাসের কারণে বাদল রায় ও বিভাগীয় জেলা ফুটবল অ্যাসোসিয়েশন নির্বাচন দুই মাস পেছানোর দাবি তুলেছেন। কমিশনার তাতে কান দেয়নি। অথচ সিদ্ধান্ত নেওয়া হয়েছে নির্বাচনের দিনে প্রার্থী ও কাউন্সিলরদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। যদি কারোর জ্বর বা সর্দি থাকে তাহলে তাকে প্রবেশ করতে দেওয়া হবে না। এ ব্যাপারে সদস্য পদে প্রার্থী হওয়া অভিজ্ঞ সংগঠক ফজলুর রহমান বাবুল বলেন, ‘এতই যদি সতর্কতা তাহলে করোনায় নির্বাচন হচ্ছে কেন? ১৩৯ জন কাউন্সিলরের মধ্যে ২৭ জন এখনো করোনা আক্রান্ত।

 ৩ অক্টোবরের মধ্যে এদের কেউ যদি সুস্থ না হোন তাহলে কি ভোট দিতে পারবেন না? তাছাড়া নতুন করেও তো কেউ করোনা আক্রান্ত হতে পারেন।’

বাবুল বলেন, এখন যে আবহাওয়া তাতে অনেকেই জ্বরে আক্রান্ত হতে পারেন। তাকে কোন অধিকারে ভোট দেওয়া থেকে বঞ্চিত করা হবে। এমনিতেই তো এ নির্বাচন তামাশায় পরিণত হয়েছে।

সর্বশেষ খবর