মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বিসিবির কড়া জবাবে টনক নড়েছে শ্রীলঙ্কার!

ক্রীড়া প্রতিবেদক

বিসিবির কড়া জবাবে টনক নড়েছে শ্রীলঙ্কার!

নামাল রাজাপক্ষে

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রস্তাবের কড়া জবাব দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এরপরই টনক নড়েছে লঙ্কান ক্রিকেট বোর্ডের। বিসিবির জবাবের কয়েক ঘণ্টা পরই শ্রীলঙ্কার যুব ও ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপক্ষে লঙ্কান বোর্ডকে বিষয়টি নিয়ে তাদের দেশের কভিড টাস্কফোর্সের সঙ্গে কথা বলে পুনর্বিবেচনা করতে নির্দেশ দিয়েছেন।

টুইটে তিনি লিখেছেন, ‘আমরা সবাই জানি যে কভিড-১৯ মহামারী এখনো বিশ্বজুড়ে প্রবলভাবে বিরাজমান, এই অবস্থায় প্রতিরোধমূলক ব্যবস্থাই সর্বোচ্চ প্রাধান্য পাচ্ছে। তবে এই অঞ্চলের ক্রিকেটের স্বার্থে আমি এসএলসিকে বলেছি কভিড টাস্কফোর্সের সঙ্গে আলোচনা করে বিসিবির ব্যাপারটি পুনর্বিবেচনা করতে।’

 

এ মাসের শেষ দিকে শ্রীলঙ্কায় যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে মাসখানেক প্রস্তুতি নেওয়ার পর অক্টোবরের শেষ সপ্তাহে প্রথম টেস্ট।

জাতীয় দল ও হাই পারফরম্যান্স (এইচপি) দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে বাংলাদেশের ৬৫ জনের বহর নিয়ে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশের। করোনাভাইরাস নেগেটিভ হলে তৃতীয় দিন অনুশীলন করতে পারবে বাংলাদেশের ক্রিকেটার-এমন আলোচনাই ছিল লঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিবির। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনার পর এসএলসি চিঠিতে বিসিবিকে জানায়, সেখানে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টাইন করতে হবে সবাইকে। এ সময় হোটেল রুম থেকে বের হওয়াও যাবে। এ ছাড়া ৩০ জনের বেশি যাওয়া যাবে না শ্রীলঙ্কায়। জবাবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গতকাল এক প্রতিক্রিয়ায় জানান, শ্রীলঙ্কার শর্ত মেনে সফরে যাবে না বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপ অনিশ্চয়তায় পড়ে যায়। তবে নাজমুল হাসানের কড়া জবারের পর সংবাদ মাধ্যমে খবরটি দেখে টনক নড়ে শ্রীলঙ্কার।

সর্বশেষ খবর