বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

আয়ে সেরা ৫ ফুটবলার

আয়ে সেরা ৫ ফুটবলার

লিওনেল মেসি  ১০৭০ কোটি টাকা

ফুটবলার হিসেবে আয়ের দিক দিয়ে শীর্ষ তারকাদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। নতুন করে প্রকাশিত এই তালিকায় শীর্ষে অবস্থান করছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তিনি ১২৬ মিলিয়ন মার্কিন ডলার (১০৭০ কোটি টাকা) আয় করেছেন এক বছরে। এর মধ্যে ৯২ মিলিয়ন ডলারই পেয়েছেন বেতন হিসেবে।

 

ক্রিস্টিয়ানো রোনালদো  ৯৯৩ কোটি

লিওনেল মেসির পরই আয়ের দিক দিয়ে সেরা পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ ছাড়লেও তার আয় কমেনি। এক বছরে জুভেন্টাস তারকা আয় করেছেন ১১৭ মিলিয়ন মার্কিন ডলার (৯৯৩ কোটি টাকা)। এর মধ্যে ৭০ মিলিয়ন ডলারই তিনি আয় করেছেন বেতন থেকে। বাকি ৪৭ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন বিভিন্ন স্পন্সরশিপ থেকে।

 

নেইমার  ৮১৫ কোটি টাকা

বর্তমান ফুটবলে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর পর সেরার বিবেচনায় ব্রাজিলিয়ান তারকা নেইমারের নামই সামনে আসে। আয়ের দিক দিয়ে তিনি এ দুজনের পরেই অবস্থান করছেন। নেইমার এক বছরে আয় করেছেন ৯৬ মিলিয়ন মার্কিন ডলার (৮১৫ কোটি টাকা)। ২৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান বেতন থেকে ৭৮ মিলিয়ন ডলার আয় করেছেন।

 

কিলিয়ান এমবাপ্পে  ৩৫৬ কোটি টাকা

পেলের পর তরুণ হিসেবে বিশ্বকাপ জয়ের গৌরব আছে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের। বর্তমান ফুটবলে ভবিষ্যৎ তারকা হিসেবে তাকেই বিবেচনা করছে অনেকে। আয়ের তালিকায় তিনি আছেন চার নম্বরে। এক বছরে এমবাপ্পের আয় ৪২ মিলিয়ন মার্কিন ডলার (৩৫৬ কোটি টাকা)। এর মধ্যে ২৮ মিলিয়ন মার্কিন ডলারই তিনি আয় করেছেন বেতন থেকে।

 

মোহাম্মদ সালাহ  ৩১৪ কোটি টাকা

গত বছর লিভারপুলকে ইংলিশ লিগের শিরোপা উপহার দেওয়া মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ আয়ের দিক দিয়ে পাঁচ নম্বর স্থানটি দখল করেছেন। এক বছরে তার আয় ৩৭ মিলিয়ন মার্কিন ডলার (৩১৪ কোটি টাকা)। এর মধ্যে ২৪ মিলিয়ন মার্কিন ডলার তিনি আয় করেছেন বেতন থেকে। বাকি ১৩ মিলিয়ন ডলার তিনি আয় করেছেন স্পন্সরশিপ থেকে। মেসি-রোনালদোর পর এখন সালাহও সেরাদের সারিতে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর