বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বেয়ারস্টোর সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

বেয়ারস্টোর সেঞ্চুরি

‘উইকেট খুবই ভালো।’ -টস জয়ের পর প্রথমে ব্যাটিং নেওয়ার কারণ হিসেবে এমন যুক্তি দেখালেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগান। কিন্তু খেলা শুরু হতে না হতেই দুই উইকেট নেই স্বাগতিকদের। ইনিংসের প্রথম দুই বলে দুই উইকেট নেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্ক।

প্রথম বলে মারকুটে ওপেনার জেসন রয়কে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দেন। দ্বিতীয় বলে আউট করেন জো রুটকে। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে কাল হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেছিলেন। কিন্তু ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান ভুল করেননি। উল্টো প্রথম ওভারেই বাউন্ডারি হাঁকিয়ে তিনি যেন কিছু চাপ মুক্ত হতে চাইলেন।

মিচেল স্টার্কের ধাক্কায় ইনিংসের শুরুতে ইংল্যান্ড অনেকটা ব্যাকফুটে চলে গিয়েছিল। বেয়ারস্টোর দুরন্ত ব্যাটিংয়ে ৩০২ রান করে ইংল্যান্ড। ১২৬ বলে ১১২ রানের ইনিংস ইংলিশ এ তারকা ব্যাটসম্যান। এ ছাড়া হাফ সেঞ্চুরি করেছেন বিলিংস।

৩০৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। মাত্র ৭৩ রানেই তাদের ৫ উইকেট পড়ে যায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রান করেছিল অসিরা।

তিন ম্যাচের সিরিজে প্রথম দুটিতে ১-১ ব্যবধান।

ালকের ম্যাচটি তাই ফাইনালে রূপ নেয়। এই ম্যাচে বোলিংয়ে  বৈচিত্র্য আনসে স্যাম কারানকে বসিয়ে রেখে মার্ক উডকে দলে নেয় ইংল্যান্ড। অন্যদিকে, শেষ ম্যাচেও অস্ট্রেলিয়ার একাদশে ছিলেন না স্টিভেন স্মিথ।

 ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হওয়ায় অসি তারকাকে বসিয়ে রাখা হয়েছিল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর