শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

প্রিমিয়ার লিগ নিয়ে চ্যালেঞ্জে হকি ফেডারেশন

২০১৮ লিগে মাঠে হট্টগোল করার অপরাধে তাদের বেশ কজন কর্মকর্তাকে হকি অঙ্গনে নিষিদ্ধ করা হয়েছে। দুই ক্লাব চাচ্ছে তাদের শাস্তি প্রত্যাহার। এ নিয়ে তারা আপিলও করেছে

ক্রীড়া প্রতিবেদক

হকি ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে অক্টোবরে ঢাকা প্রিমিয়ার হকি লিগের দল-বদল করার। নভেম্বর থেকেই লিগ মাঠে নামানোর পরিকল্পনা রয়েছে। ২০১৮ সালের পর লিগ আর মাঠে গড়ায়নি। এতে করে খেলোয়াড়রা মানসিকভাবে ভেঙে পড়েছেন। কেননা প্রিমিয়ার লিগই তাদের একমাত্র আয়ের উৎস। দীর্ঘদিন খেলা না থাকায় তাদের সংসারের চাকা সচল রাখাটা কঠিন হয়ে পড়েছে। দল-বদলের সিদ্ধান্ত হলেও তা বাস্তবে রূপ নেবে কিনা এ নিয়ে সংশয় রয়েছে। অনেক ক্লাবই লিগ কমিটিতে তাদের প্রতিনিধির নাম পাঠায়নি।

বড় দুই দল মোহামেডান ও মেরিনার্স পুরোপুরি নীরব ভূমিকা পালন করছে। ২০১৮ লিগে মাঠে হট্টগোল করার অপরাধে তাদের বেশ কজন কর্মকর্তাকে হকি অঙ্গনে নিষিদ্ধ করা হয়েছে। দুই ক্লাব চাচ্ছে তাদের শাস্তি প্রত্যাহার। এ নিয়ে তারা আপিলও করেছে। অন্যদিকে ২০১৮ লিগে অংশ না নেওয়ায় গঠনতন্ত্র মোতাবেক ঊষা ক্রীড়াচক্রকে প্রিমিয়ার লিগ থেকে নামানো হয়েছে। ঊষা ক্রীড়াচক্রও চাচ্ছে তাদের প্রিমিয়ারের নামানোর শাস্তির প্রত্যাহার। বড় তিন ক্লাবের এমন ভূমিকায় লিগ নামানোটা কষ্টকর। বলা যায়, লিগ নামানোটা ফেডারেশনের জন্য বড় চ্যালেঞ্জই। তবে ফেডারেশনের এক প্রভাবশালী কর্মকর্তা বলেন, যদি কেউ খেলতে না চায় তাদের বিরুদ্ধেও গঠনতন্ত্র মেনে ব্যবস্থা নেওয়া হবে। এতে হকি থেমে থাকবে না।

সর্বশেষ খবর