রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

স্কিল ক্যাম্প শুরু আজ

ক্রীড়া প্রতিবেদক

স্কিল ক্যাম্প শুরু আজ

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এখনো ই-মেইলের উত্তর দেয়নি। উত্তর পেতে আর দুই-চারদিন সময় লাগবে। স্পষ্ট কোনো উত্তর পায়নি বলে সিরিজ নিয়ে আলাদা ভাবনা ভাবতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা ইস্যু নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ডের ভিন্ন অবস্থানের ফলে অনিশ্চিত হয়ে পড়েছে সিরিজের ভবিষ্যৎ। তারপরও সাড়ে আট মাস পর ক্রিকেটে ফিরতে মরিয়া বিসিবি সবধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। প্রস্তুতি ক্যাম্পের জন্য প্রথম ধাপে বাছাই করেছিল ২৭ ক্রিকেটার। স্বাস্থ্যবিধি মেনে দুই ধাপে ক্রিকেটারদের করোনা পরীক্ষাও করেছে। নেগেটিভ হওয়া ক্রিকেটার ও কোচিং স্টাফের সদস্যরা সবাই আজ হোটেলে উঠবেন। আজ থেকেই পূর্ণ দল হিসেবে স্কিল ক্যাম্প শুরু করবে মুমিনুল বাহিনী। ৬ দিনব্যাপী এই অনুশীলনে ক্রিকেটাররা স্কিল বাড়ানোর কাজ করবেন।

ঈদুল আজহার আগে থেকে স্বাস্থ্যবিধি মেনে এবং নিরাপদ দূরত্ব মেনে অনুশীলন শুরু করেন ক্রিকেটাররা। ঈদের পরও সেটা চলে। গত চারদিন অনুশীলন বন্ধ। আজ থেকে দলীয় অনুশীলন শুরু হচ্ছে। মুমিনুলদের স্কিল বাড়াতে কোচিং স্টাফদের সবাই উপস্থিত থাকবেন। স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি আজকালের মধ্যে দলের সঙ্গে যোগ দিবেন। বাবার মৃত্যুর জন্য টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন ক্রেইগ ম্যাকমিলান। তবে আগেই দলের সঙ্গে যোগ দিয়েছেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক। বিসিবি চাইছে যদি শ্রীলঙ্কা সফর হয়, তাহলে পুরো দল এক সঙ্গে ঢাকা ছাড়বে। করোনা ইস্যু নিয়ে অবশ্য জটিলতার শেষ হয়নি। শ্রীলঙ্কার শর্ত না মেনে নতুন শর্ত দিয়েছে বিসিবি। সেটা নিয়েই এখন কথা বলছে দুই পক্ষ। এ বিষয়ে বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ওরা এখনো ই-মেইলের উত্তর দেয়নি। তবে তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। উত্তর পেতে আরও দুই-চারদিন লাগবে। আশা করছি তারা শর্ত শিথিল করবে। কারণ, দেশটির সর্বোচ্চ মহল চাচ্ছে সিরিজটি মাঠে গড়াক।’ উল্লেখ্য, শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রী নামল রাজাপক্ষের বাবা মাহেন্দ্র রাজাপক্ষে দেশটির প্রেসিডেন্ট।

স্কিল ক্যাম্পের জন্য ২৭ জনের যে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি, তাতে জুনিয়র ও সিনিয়র ক্রিকেটাররা রয়েছেন। দীর্ঘদিন পর লাল বলে খেলার সম্ভাবনা উজ্জ্বল ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের। তাকে কেন্দ্র করেই টিম ম্যানেজমেন্ট চাচ্ছে পেস অ্যাটাক ঠিক করতে। এক বছরের নিষেধাজ্ঞা শেষে এই সিরিজ দিয়ে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। দুই ক্রিকেট গুরু নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিনের তত্ত্বাবধানে তিনি এখন অনুশীলন করছেন বিকেএসপিতে।

অংশ নিচ্ছেন যারা-

মুমিনুল, তামিম, মুশফিক, মাহমুদুল্লাহ, সাদমান, লিটন, মিরাজ, মিথুন, সৌম্য, তাইজুল, আল আমিন, রুবেল, মুস্তাফিজ, ইমরুল, তাসকিন, সোহান, শফিউল, ইয়াসির, নাঈম, আবু জায়েদ, এবাদত, খালেদ, নাজমুল শান্ত, মোসাদ্দেক, হাসান মাহমুদ, সাইফউদ্দীন ও সাইফ হাসান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর