সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

আইসোলেশনে ১০ ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের ভবিষ্যৎ এখন অনিশ্চিত। তারপরও সবকিছু পরিকল্পনামাফিক করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই প্রক্রিয়ার মধ্যে গতকাল জৈব সুরক্ষা বলয়ে থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু হয়েছে টাইগার ক্রিকেটারদের।

প্রথমধাপের পরীক্ষায় এক ক্রিকেটার ও কোচিং স্টাফের একজনের পজিটিভ হয়েছিল। দ্বিতীয় ধাপে ২৭ ক্রিকেটারের নেগেটিভ হওয়ার খবর আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানায় বিসিবি। অথচ গতকাল আনুশীলনে অনুপস্থিত ছিলেন সাইফ হাসানসহ আরও ১০ ক্রিকেটার। যদিও এরা সবাই নেগেটিভ। কিন্তু দুই ক্রিকেটারের শরীরে রয়েছে করোনা উপসর্গ। তাদের সংস্পর্শে এসেছে আরও ৮ ক্রিকেটার। এরা সবাই ঢাকার বাইরে থেকে এসে দলের সঙ্গে যোগ দিয়েছেন। অন্যান্য ক্রিকেটার ও কোচিং স্টাফদের নিরাপদ রাখতে সতর্কতা অবলম্বন করে ১০ ক্রিকেটারকে আইসোলেশনে রেখেছে বিসিবি। এদের সবাইকেই বিসিবি একাডেমি ভবনে আইসোলেশনে রয়েছেন। সাইফ থাকছেন নিজ বাসায়। ১১ ক্রিকেটারকে পুনরায় আগামীকাল করোনা পরীক্ষা করানো হবে এবং রাতেই রেজাল্ট দিবে। যদি নেগেটিভ হন, তাহলে পরের দিন অন্যদের সঙ্গে অনুশীলনে যোগ দিবেন আইসোলেশনে থাকা ক্রিকেটাররা।

বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম ১১ ক্রিকেটারের আইসোলেশন নিয়ে বলেন, ‘ক্রিকেটার ও কোচিং স্টাফদের সবাই করোনা নেগেটিভ। তবে দুজনের শরীরে উপসর্গ থাকায় তাদের আইসোলেশনে রাখা হয়েছে। তাদের সংস্পর্শে আসা বাকি ৮ ক্রিকেটারকে বাড়তি সতর্কতার জন্য আলাদা রাখা হয়েছে। ২২ সেপ্টেম্বর (মঙ্গলবার) করোনা পরীক্ষার পর এরা আবার দলের সঙ্গে যোগ দিতে পারবেন।’

গতকাল অনুশীলনে উপস্থিত ছিলেন মুশফিক, মুমিনুল, তামিমসহ ১৬ ক্রিকেটার। কোচিং স্টাফদের মধ্যে উপস্থিত ছিলেন মূল কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও ট্রেনার নিক লি। উপস্থিত ছিলেন না স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর