শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

কভিড টাস্কফোর্সের গ্যাঁড়াকলে টাইগারদের লঙ্কা সফর

v

কভিড টাস্কফোর্সের গ্যাঁড়াকলে টাইগারদের লঙ্কা সফর

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড চাচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজটি মাঠে গড়াক। টাইগাররা তো যাওয়ার জন্য প্রস্তুত হয়েই আছে। কিন্তু এখন পর্যন্ত কোনো সবুজ সংকেত দিচ্ছে না লঙ্কান কভিড টাস্কফোর্স। তাদের গ্যাঁড়াকলেই আটকে আছে টেস্ট সিরিজ।

বাংলাদেশ দলের শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ২৭ সেপ্টেম্বর। সে অনুযায়ী ক্রিকেটাররা হোটেলেও উঠেছেন। নিরাপত্তা আবহে থেকেই তারা দলীয়ভাবে অনুশীলন করছেন। এর মধ্যে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষাও চলছে।

কিন্তু ২৭ সেপ্টেম্বর কি রওনা দেওয়া সম্ভব হবে বাংলাদেশ দলের পক্ষে? গতকাল বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘আমাদের অপেক্ষা করা ছাড়া আর কোনো উপায় নেই। আমরা তাদেরকে চিঠি দিয়েছি, এখনো উত্তর দেয়নি। তবে এটা জানি যে, লঙ্কান ক্রিকেট বোর্ড আন্তরিকভাবে চাচ্ছে সিরিজটি হোক। কিন্তু সব কিছু নির্ভর করছে তাদের কভিড টাস্কফোর্সের ওপর।’

করোনাভাইরাস প্রতিরোধে সফল শ্রীলঙ্কা। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী দ্বীপরাষ্ট্রটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৩২৪ জন। সুস্থ হয়েছেন ৩১২৯জন। বর্তমানে দেশটিতে করোনার জীবাণু রয়েছে মাত্র ১৮২ জনের (অ্যাকটিভ কেইজ) শরীরে। সে কারণেই লঙ্কান ক্রিকেটের বোর্ডের অনুরোধ তাদের টাস্কফোর্স পাত্তা দিচ্ছে কিনা সেটাই প্রশ্ন!

জালাল ইউনুস বলেন, ‘ওদের টাস্কফোর্স তো করোনা মোকাবিলায় সফল। তারা কেবল ক্রিকেটের জন্য নিয়ম বদলাতে তা তো নয়। তবে তাদের শর্ত ১৪ দিন কোয়ারেন্টাইন। আমাদের ছেলেরা তো দেশের মাটিতেই ৭ দিন কোয়ারেন্টাইন করছে। এখন ওখানে যে ৭ দিন কোয়ারেন্টাইনে থাকবে, আমাদের কথা ওই সময় অনুশীলনের সুযোগ দিতে হবে। আমরা খুব করে চাচ্ছি সিরিজটি হোক।

লঙ্কান ক্রিকেট বোর্ড চাচ্ছে। এখন দেখা যাক কি হয়।’ শ্রীলঙ্কা চিঠির জবাব দিতে দেরি করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডে যে অস্বস্তি বাড়ছে তা তো বলার অপেক্ষা রাখে না! এভাবে অপেক্ষা করতে কারই বা ভালো লাগে। তবে জালাল ইউনুস বললেন ভিন্ন কথা! ‘আমাদের অস্বস্তির কিছু নেই। এটি ওদের হোম সিরিজ। ওরা যখন চাইবে তখন হবে। আমরা প্রস্তুত হয়েই আছি। যদি তিন পরে বলে, আমরা তখনই যাব!’ শেষ পর্যন্ত সিরিজটি হবে কি না তা বিসিবি জানে না। হয়তো জানে না লঙ্কান ক্রিকেট বোর্ডও। কিন্তু এভাবে আর কতো সিদ্ধান্ত ঝুলে থাকবে? 

সর্বশেষ খবর