শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বিদায় ডিন জোন্স

ক্রীড়া ডেস্ক

বিদায় ডিন জোন্স

জনপ্রিয় ধারাভাষ্যকার ও অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার ডিন জোন্স গতকাল দুপুরে মুম্বাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৫৯ বছর। স্টার ইন্ডিয়ার হয়ে আইপিএলের ধারাভাষ্যকার দলের সদস্য হিসেবে ভারতের মুম্বাইয়ে অবস্থান করছিলেন। এক বিবৃতিতে স্টার ইন্ডিয়া বলেছে, ‘আকস্মিকভাবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি। আমরা তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং কঠিন এই সময়ে তাদের পাশে আছি।’

ডিন জোন্স অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে একজন। তিনি দেশটির হয়ে ৫২টি টেস্ট খেলেছেন। টেস্ট খেলেছেন ১৬৪টি। অস্ট্রেলিয়ার হয়ে তিনি ১৯৮৪ থেকে ১৯৯৪ পর্যন্ত মাঠ মাতিয়েছেন। টেস্টে ৪৬.৫৫ গড়ে রান করেছেন, ১১টি সেঞ্চুরিও আছে তারকা। ওয়ানডেতে সেঞ্চুরি ৭টি। ১৯৮৬ সালে চেন্নাইতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার আলোচিত টাই হওয়া ম্যাচে জোন্স খেলেছিলেন ২১০ রানের মহাকাব্যিক ইনিংস। ২০১৯ সালে অস্ট্রেলীয় ক্রিকেটের ‘হল অব ফেমে’ স্থান পেয়েছিলেন তিনি। ক্রিকেট ছাড়ার পর ধারাভাষ্যের পাশাপাশি কোচিংও করাতেন।

তারকা এই ক্রিকেটারের মৃত্যুতে শোক প্রকাশ করেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি বলেন, ‘খবরটা শোনার পর শকড হয়েছি। প্রার্থনা করছি তার শোক সন্তপ্ত পরিবার যেন এই শোক কাটিয়ে উঠতে পারে।’ অস্ট্রেলিয়ার এ তারকা ক্রিকেটারের মৃত্যুতে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে পড়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর