শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
উয়েফা সুপার কাপ

বায়ার্নের আরেক শিরোপা

ক্রীড়া ডেস্ক

বায়ার্নের আরেক শিরোপা

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে দ্বিতীয়বারের মতো ট্রেবল (লিগ, কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ) জয় করেছে বায়ার্ন মিউনিখ। গত মৌসুমের এই অর্জন তাদের আরও বেশ কয়েকটি শিরোপা জয়ের সুযোগ এনে দিয়েছে। তারই একটি ছিল গত বৃহস্পতিবার। উয়েফা সুপার কাপের লড়াই। হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত সেই লড়াইয়ে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে বছরের চতুর্থ শিরোপা ঘরে তুলল ব্যভারিয়ানরা। পাশাপাশি টানা ২৩ ম্যাচ জয়ের রেকর্ডও গড়ল তারা।

ম্যাচটা বেশ কষ্ট করেই জিততে হলো বায়ার্ন মিউনিখকে। সেভিয়া বেশ চমকে দিয়েছিল জার্মান জায়ান্টদের। ম্যাচের ১৩ মিনিটেই পেনাল্টি গোলে সেভিয়াকে এগিয়ে দেন লুকাস অক্যাম্পাস। অবশ্য ৩৪ মিনিটে লিওন গোরেজকার গোলে সমতায় ফেরে বায়ার্ন। তবে নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোলের দেখা মেলেনি। অতিরিক্ত ৩০ মিনিট খেলতে হয় দুই দলকে। ১০৪ মিনিটে জাভি মার্টিনেজের গোলে জয় নিশ্চিত করে বায়ার্ন মিউনিখ।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগে (স্পেন, ইংল্যান্ড, জার্মানি, ইতালি ও ফ্রান্স) টানা জয়ের রেকর্ডটা এতদিন দখলে রেখেছিল রিয়াল মাদ্রিদ। এএফপির দেওয়া তথ্যমতে, কার্লো আনসেলত্তির রিয়াল মাদ্রিদ ২০১৪ সালের সেপ্টেম্বর-ডিসেম্বরে টানা ২২ ম্যাচ জয়ের রেকর্ড গড়ে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর