রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বিসিবিকে ঝুলিয়ে রেখেছে শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক

বিসিবিকে ঝুলিয়ে রেখেছে শ্রীলঙ্কা

করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি নিউজিল্যান্ডে। দেশটির সীমানা বন্ধ। বিদেশিরা বাইরে থেকে দেশটিতে ভ্রমণ করতে পারছে না। এর মধ্যেই দেশটির সরকার নভেম্বরে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে সফরের অনুমতি দিয়েছে। অবশ্য কোয়ারেন্টাইন নিয়ে এখন পর্যন্ত কোনো শর্ত জুড়ে দেয়নি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। অক্টোবরে তিনটি ওয়ানডে ও সমসংখ্যক টি-২০ খেলতে পাকিস্তান সফর করবে জিম্বাবুয়ে। সফরে পাঁচদিনের কোয়ারেন্টাইনে থাকবে আফ্রিকান দেশটি। ইংল্যান্ডে কোয়ারেন্টাইন মেনে টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়া। অথচ এসব দেশের তুলনায় শ্রীলঙ্কায় করোনা পরিস্থিতি এখন অনেক স্বাভাবিক। তারপরও দেশটির সরকার তিন টেস্ট ম্যাচ সিরিজ খেলতে বাংলাদেশকে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। শুধু তাই নয়, দিচ্ছি, দিব বলে

ই-মেইলের উত্তর না দিয়ে ঝুলিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে(বিসিবি)। যদিও বিসিবি আশাবাদী সিরিজ মাঠে গড়ানোর বিষয়ে। তবে পরিস্থিতি এতটাই জটিল হয়ে পড়েছে যে, শেষ মুহূর্তে কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে সিরিজ স্থগিত হয়ে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

৪৮ ঘণ্টা আগে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সিইও অ্যাশলি ডি সিলভা জানিয়েছেন, কোয়ারেন্টাইন নিয়ে দেশটির কভিড টাস্কফোর্স যে ডেডলাইন দিবে, সেটা জানিয়ে দিবে বিসিবিকে। বিসিবি শর্তগুলো মানতে রাজি হলে সিরিজ হবে। না মানলে সিরিজ স্থগিত হয়ে যাবে। এসএলসির সিইও’র মন্তব্যটি ছিল অনেকটাই হুমকির মতো। সেই হুমকির পরও বিসিবি আশাবাদী সিরিজ নিয়ে। গতকাল মিডিয়ার মুখোমুখিতে আকরাম খান সেই প্রত্যাশাই ব্যক্ত করেছেন। তিনি জানিয়েছেন সফর ১০ দিন পিছিয়ে যাবে, যদি এসএলসির কাছ থেকে ইতিবাচক উত্তর আসে, ‘এসএলসি থেকে এখনো উত্তর আসেনি। আশা করছি মঙ্গলবারের মধ্যে তাদের উত্তর পেয়ে যাব। যদি তাদের উত্তর ইতিবাচক হয়, তাহলেই সিরিজ হবে এবং সফর ১০ দিন পিছিয়ে যেতে পারে।’ আকরামের ভাষ্য অনুযায়ী, কোনোভাবেই ৭ অক্টোবরের আগে শ্রীলঙ্কা সফর সম্ভব নয় টাইগারদের। আগের সূচি অনুযায়ী তিন টেস্ট ম্যাচ সিরিজ খেলতে আজ কলম্বো যাওয়ার কথা ছিল মুমিনুল বাহিনীর।

সিরিজ যেহেতু এখনো অনিশ্চিত। তবে লঙ্কায় টি-২০ টুর্নামেন্ট হবে না বলে বিসিবি সিরিজ আয়োজনে আশাবাদী। অবশ্য সিরিজের সময়সীমা নির্ধারিত না হওয়ায় ক্রিকেটারদের অনুশীলনে বিরতি টেনেছে টিম ম্যানেজমেন্ট। তিনদিনের ছুটি দিয়েছে মুমিনুলদের। ছুটিতে থাকলেও জৈব সুরক্ষা বলয়েই থাকতে হবে টাইগার ক্রিকেটারদের। 

সর্বশেষ খবর