রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়ার সুশান্ত

বাংলাদেশের মধ্যে সেরা ফল করেছেন ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস (১২তম), ফিদে মাস্টার মোহাম্মদ জাবেদ (১৪তম) এবং আবু সুফিয়ান শাকিল (১৫তম)

ক্রীড়া প্রতিবেদক

চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়ার সুশান্ত

জয়তু শেখ হাসিনা অনলাইন দাবা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ার সুশান্ত মেগরান্ত। সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত নয় রাউন্ডের টুর্নামেন্টে সর্বোচ্চ ৭ পয়েন্ট করে সংগ্রহ করেছেন তিনজন। ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার (জিএম) সুশান্ত মেগরান্ত, ভারতের জিএম নারায়নান এবং ইরানের জিএম আমিন তাবতাবাই। তবে টাইব্রেকিং পদ্ধতিতে চ্যাম্পিয়ন হয়েছেন সুশান্ত। একই পদ্ধতিতে নারায়নান রানার্সআপ এবং আমিন তৃতীয় স্থান অর্জন করেন। বাংলাদেশের দাবাড়–দের মধ্যে সেরা হয়েছেন সুব্রত বিশ্বাস। দেশের জিএমদের মধ্যে কেউ সেরা পনেরতেও থাকতে পারেননি! চ্যাম্পিয়ন সুশান্ত ১ হাজার ২০০ মার্কিন ডলার পুরস্কার পাবেন।

তিন দিনব্যাপী টুর্নামেন্টের প্রথম দিনে বেশ সম্ভাবনা দেখিয়েছিলেন বাংলাদেশের জিএম এনামুল হোসেন। তবে দ্বিতীয় দিন থেকেই তিনি পয়েন্ট হারাতে থাকেন। সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে ১৭ নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করেছেন রাজীব। তার সমান পয়েন্ট নিয়ে জিএম রিফাত বিন সাত্তার ২১ নম্বরে এবং জিএম জিয়াউর রহমান পাঁচ পয়েন্ট নিয়ে ২২ নম্বরে অবস্থান করছেন। বাংলাদেশের মধ্যে সেরা ফল করেছেন ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস (১২তম), ফিদে মাস্টার মোহাম্মদ জাবেদ (১৪তম) এবং আবু সুফিয়ান শাকিল (১৫তম)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন দেশের ৭৪ জন দাবা খেলোয়াড় নিয়ে অনুষ্ঠিত হয় এ অনলাইন দাবা প্রতিযোগিতা। কানাডিয়ান বিশ্ববিদ্যালয় অব বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় এ প্রতিযোগিতা আয়োজন করেছে সাউথ এশিয়ান দাবা কাউন্সিল। আজ জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সর্বশেষ খবর