শুক্রবার, ২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ইমরুলের দিকে সবার দৃষ্টি

ক্রীড়া প্রতিবেদক

ইমরুলের দিকে সবার দৃষ্টি

বাংলাদেশের ফুটবলে নতুন কিং বসুন্ধরা কিংস। অভিষেক আসরেই পেশাদার লিগে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছে তারা। নতুন দল অথচ অল্প সময়ে ক্রীড়াঙ্গনে আলাদাভাবে জায়গা করে নিয়েছে বসুন্ধরা কিংস। এ ক্লাবের সভাপতি ইমরুল হাসানের নাম সবার মুখে মুখে। দেশে যখন যোগ্য সংগঠকদের খরা চলছিল তখনি তার আবির্ভাব। স্বল্প সময়ে তার সাংগঠনিক ক্যারিশমা চোখে পড়েছে। শুধু নিজ ক্লাব নয়, তৃণমূল পর্যায়ে ফুটবলার খোঁজে ঝাঁপিয়ে পড়েন তিনি। ফুটবলের আশার আলোটা জ্বালিয়ে রেখেছে কিংসই।

আগামীকাল বাফুফে নির্বাচনে সহ-সভাপতি প্রার্থী হিসেবে লড়বেন তিনি। এবার বেশ কজন নতুন মুখের দেখা মিলছে নির্বাচনে। তবে আলোচনা বেশি হচ্ছে তাকে ঘিরেই। ইমরুল প্রমাণ করতে পেরেছেন তার সাংগঠনিক যোগ্যতা। চার সহ-সভাপতি পদে আট প্রার্থী। নির্বাচনে কে জিতে কে হারে বলা মুশকিল। তবে নির্বাচনী প্রচারে যে অবস্থা তাতে ইমরুল এগিয়ে আছে বলা যায়। জরিপেও তাই বলে। তিনি বিশেষ এক প্যানেলের প্রার্থী হলেও অন্য প্যানেলেও ইমরুলকে ঘিরে আগ্রহের কমতি নেই। সালাম মুর্শেদী বলেছেন, যোগ্য লোক দিয়েই ফুটবলে উন্নয়ন সম্ভব। ইমরুলের সেই গুণ ও মেধা আছে। ফুটবলে এমন ত্যাগী লোকই দরকার।

অন্যদিকে সমন্বয় পরিষদের এক কাউন্সিলর বলেন, ‘ইমরুল ভাই অল্প দিনেই ক্রীড়াঙ্গনে ক্লিন ইমেজ তৈরি করেছেন। সাংগঠনিক ক্যারিশমা আছে। সত্যি কথা বলতে কি সততা ও কমিটমেন্ট থাকলে ভালো কাজ করা সম্ভব। ইমরুল ভাইয়ের মধ্যে সব গুণাবলী রয়েছে। আমি তার শুভ কামনা করি।’ প্রার্থী হয়েই দৃষ্টি কেড়েছেন ইমরুল। নতুন প্রার্থী হিসেবে সাড়া ফেলেছেন। প্রশ্ন হচ্ছে ইমরুল কি পারবেন জয়ী হতে। তার কথা সম্মানিত ভোটাররা যদি আমার ওপর আস্থা রাখেন অবশ্যই জিতব। আমি কথা নয়, কাজের লোক। নির্বাচনে জয়ী হলে আমার প্রথম কাজ হবে সবাইকে কাছে টানা। উন্নয়ন কখনো একার পক্ষে সম্ভব নয়। এখানে সবার সহযোগিতা দরকার। তা না হলে যতই কথা বলি না কেন লাভ হবে না। এখন সময় এসেছে দেশের ফুটবলে হারানো গৌরব ফিরিয়ে আনতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর