রবিবার, ৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

অভিষেকেই বাজিমাত বসুন্ধরার ইমরুলের

ক্রীড়া প্রতিবেদক

অভিষেকেই বাজিমাত বসুন্ধরার ইমরুলের

এবারের নির্বাচনে তাকে পেতে দুই প্যানেলে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়। শেষ পর্যন্ত সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ প্যানেলে সহসভাপতি প্রার্থী হন ইমরুল

 

ভাগ্যবান সংগঠকই বটে। বসুন্ধরা কিংসের সভাপতির দায়িত্ব পেয়ে পেশাদার লিগে অভিষেক আসরে তার দল চ্যাম্পিয়ন। সঙ্গে স্বাধীনতা কাপের শিরোপাও। বাংলাদেশের ফুটবলে এ এক নতুন ইতিহাস। কেননা এর আগে কোনো দলই অভিষেক আসরে চ্যাম্পিয়ন হতে পারেনি। নতুন এসেই ফুটবলে বসুন্ধরা কিংসের এ কৃতিত্ব নিঃসন্দেহে কোচ ও খেলোয়াড়দের। তাদের ছন্দময় পারফরম্যান্সে এত বড় প্রাপ্তি। কিন্তু যার সাংগঠনিক ক্যারিশমায় কিংস কিং রূপ ধারণ করে তিনি হচ্ছেন সভাপতি ইমরুল হাসান। দেশে যখন যোগ্য সংগঠকের খরা চলছিল তখনই ক্রীড়াঙ্গনে ইমরুলের আগমন। বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন এ কর্মকর্তা অল্প দিনেই সাংগঠনিক যোগ্যতার প্রমাণ রাখেন। পেশাদারিত্বে যুগে পেশাদার লিগে যা যা দরকার তা দেখাতে সক্ষম হয়েছে বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা কিংস।

ক্রীড়াঙ্গন এমন যোগ্য লোকই খুঁজছিল। এবারে নির্বাচনে তাকে পেতে দুই প্যানেলে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়। শেষ পর্যন্ত সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ প্যানেলে সহ-সভাপতি প্রার্থী হন ইমরুল। মজার ব্যাপার হচ্ছে, নিজেদের অবস্থান মজবুত করতে সমন্বয় পরিষদ হঠাৎ করে দাবি করে ইমরুল তাদেরই প্যানেলে সহ-সভাপতি প্রার্থী। শেষ পর্যন্ত ইমরুল সম্মিলিত পরিষদ থেকে নির্বাচনী লড়াইয়ে মুখোমুখি হন এবং জিতেও যান। লাকি সেভেনই ছিল তার ব্যালট নম্বর। আর এতেই ভাগ্য খুলে যায় তার। নির্বাচনে তার অভিষেক হয় জয় দিয়েই। তাও সহ-সভাপতি পদে সর্বোচ্চ ৮৯ ভোটে চমক দিয়ে।

বাফুফের নির্বাচনে মূলত আকর্ষণ থাকে সভাপতি পদ ঘিরেই। এবারও ছিল। তবে এবার সহ-সভাপতি পদ নিয়েও উত্তাপটা ছিল অন্যরকম। চার পদে আট প্রার্থী। নির্বাচনী আবহাওয়া বলে দিচ্ছিল ইমরুলের অবস্থান। তারপরও নির্বাচনে শেষ মুহূর্তে কী যে হয় বলা মুশকিল। সব জল্পনার অবসান ঘটিয়ে ইমরুলের জয়ে ভক্তরা উৎসব করেছেন। দেশের ফুটবল পরিচালনার দায়িত্ব উঠছে ইমরুলেরও হাতে। অভিষেকেই সর্বোচ্চ ভোট, ফুটবলে এ এক নতুন ইতিহাসই হয়ে থাকবে। আট সভাপতি প্রার্থীর মধ্যে মো. আতাউর রহমান মানিক ও এস এম আবদুল্লাহ ফুয়াদ ছিলেন নতুন মুখ। অভিজ্ঞ সংগঠক কাজী নাবিল আহমেদ বিজয় ধরে রেখেছেন। মানিকও অভিষেকে জয় পেয়েছেন। তবে সর্বোচ্চ ভোটে জয়ী হয়ে অভিষেকেই বাজিমাত করলেন ইমরুল।

 

সর্বশেষ খবর