বুধবার, ৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

পরিবর্তন আসছে সাব-কমিটিতে

ক্রীড়া প্রতিবেদক

এবার আর বেশি সময় নিচ্ছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন। রবিবার নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি হয়েছে। কাজী সালাউদ্দিন টানা চতুর্থবার সভাপতি হয়েছেন। নির্বাচনী প্রচারণায় তার ঘোষণা ছিল জয়ী হলে অসম্পন্ন কাজগুলো শেষ করবে। তাই তিনি দেরি করতে চাচ্ছেন না। ফুটবল উন্নয়নে ঝাঁপিয়ে পড়তে চান। শুধু নির্বাচিত কর্মকর্তারা নন। ফুটবল উন্নয়নে তিনি সবার সহযোগিতা ও পরামর্শ চান। আগামী রবিবারই নতুন কমিটি দায়িত্ব বুঝে নেবে। দুপুরেই হবে নতুন কমিটির প্রথম সভা। সভাপতির সঙ্গে পরিচয়পর্ব ছাড়াও বৈঠকে বেশকিছু এজেন্ডা রয়েছে। বিশেষ করে ঘরোয়া ফুটবল নির্ধারিত তারিখেই শুরু করা যায় কিনা আলোচনা হবে।

পাইনিওয়ার, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগ নিয়মিত করার ওপর ফেডারেশন গুরুত্ব দিচ্ছে। অনেক সাব-কমিটির কর্মকান্ডে সালাউদ্দিন অসন্তুষ্ট ছিলেন। এবার তাই কমিটির পরিবর্তন আসতে পারে। ম্যানেজমেন্ট কমিটি জাতীয় দল গঠন করে কোচের সুপারিশক্রমে। এবার ক্রিকেটের মতোই ফুটবলে সিলেকশন কমিটি হতে পারে। যার দায়িত্বে থাকবে সাবেক খ্যাতনামা ফুটবলাররা।

জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলরশিপ নিয়ে বরাবরই বিতর্ক উঠে। এ ব্যাপারে এবার বাফুফে কঠোর হচ্ছে। যেসব জেলা টানা দুই বছর লিগ আয়োজন করতে পারবে না তারা ফিফার নিয়ম অনুযায়ী কাউন্সিলরশিপ পাবে না।

বাফুফে কর্মকান্ড নিয়ে বৈঠকে কেউ কথা না বললেও বাইরে সমালোচনার ঝড় বইয়ে দেয়। বাফুফে নিয়ম করছে অবশ্যই অভিযোগ করা যাবে তবে তা হবে লিখিতভাবে। কোনো কারণ ছাড়া টানা তিন কার্যনির্বাহী কমিটির সভায় কেউ অনুপস্থিত থাকলে শোকজ পাঠানো হবে।

সর্বশেষ খবর