বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

যুবরাজ পারেননি! রাজা কি পারবেন

ক্রীড়া ডেস্ক

যুবরাজ পারেননি! রাজা কি পারবেন

ইতালিয়ান ওপেনের ক্ষতটা এখনো শুকায়নি রাফায়েল নাদালের। ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতি হিসেবে মাটির কোর্টে খেলতে নেমেছিলেন। আর মাটির কোর্টে নাদাল যে রাজা তা তো কারও অজানা নয়। ফ্রেঞ্চ ওপেনের ১২টি গ্র্যান্ডস্লাম তার শোকেসেও শোভা পাচ্ছে।

কিন্তু ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে মাটির কোর্টের রাজাকে হারিয়ে আলোড়ন সৃষ্টি করেন আর্জেন্টাইন তারকা দিয়েগো শোয়ার্জম্যান। ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে নাদালের সামনে আবারও সেই শোয়ার্জম্যান। স্প্যানিশ তারকা কি প্রতিশোধ নিতে পারবেন এবার?

শোয়ার্জম্যান শেষ পর্যন্ত ইতালিয়ান ওপেন জিততে পারেননি। ফাইনালে লড়াই করে হেরে যান শীর্ষ বাছাই নোভাক জকোভিচের কাছে। কোয়ার্টার ফাইনালে নাদালকে হারানোর আত্মবিশ্বাসই তাকে ফ্রেঞ্চ ওপেনে দারুণভাবে উদ্বুদ্ধ করে। কোয়ার্টার ফাইনালে তিনি হারিয়েছেন ডমিনিখ থিয়েমকে।

অস্ট্রিয়ান টেনিস তারকা এই থিয়েমকে বলা হয়ে মাটির কোর্টের যুবরাজ! ফ্রেঞ্চ ওপেনে তিনি দুবার ফাইনাল খেলেছে। হেরেছেন রাজার কাছেই। ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন থিয়েম ফ্রেঞ্চ ওপেনে এবারও দারুণ খেলছিলেন। কিন্তু কোয়ার্টারে শোয়ার্জম্যানের বিরুদ্ধে হেরে যান।

শোয়ার্জম্যান বিশ্বের সেরা (ডমিনিখ থিয়েম) তারকাকে হারিয়ে শেষ চারে উঠেছেন। ইতালিয়ান ওপেনে আমাকেও হারিয়েছেন। তাই ম্যাচটি খুবই চ্যালেঞ্জিং হবে। তবে আমিও সেরাটা দিয়ে লড়াই করার জন্য প্রস্তুত আছি।

কোয়ার্টারে শোয়ার্জম্যানের বিরুদ্ধে মাটির কোর্টের ‘যুবরাজ’ হার মানলেন। কিন্তু সেমিতে ‘রাজা’ কি পারবেন?

দুর্দান্ত ফর্মে রয়েছেন রাফায়েল নাদাল। কোয়ার্টার ফাইনালে ইতালির জ্যানিক সিনেরকে ৭-৬, ৬-৪ ও ৬-১ গেমে সহজেই হারিয়েছেন। শুধু তাই নয়, সেমিফাইনাল পর্যন্ত পৌঁছাতে নাদাল যে পাঁচটি ম্যাচ খেলেছেন, কোনো প্রতিপক্ষই তাকে একটা সেটেও হারাতে পারেননি। 

সেমির প্রতিপক্ষ শোয়ার্জম্যান সম্পর্কে নাদাল বলেন, ‘তিনি বিশ্বের সেরা (ডমিনিখ থিয়েম) তারকাকে হারিয়ে শেষ চারে উঠেছেন। ইতালিয়ান ওপেনে আমাকেও হারিয়েছেন। তাই ম্যাচটি খুবই চ্যালেঞ্জিং হবে। তবে আমিও সেরাটা দিয়ে লড়াই করার জন্য প্রস্তুত আছি।’   

সর্বশেষ খবর