বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

মাঠে নামছে মেসির আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

করোনাভীতিকে পাশ কাটিয়ে অনেক আগেই মাঠে ফিরেছে ফুটবল। ইউরোপীয় দেশ ও ক্লাবগুলো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলছে। ইউরোপের অনেক দেশ আবার প্রীতি ম্যাচ খেলে নিজেদের মানিয়ে নিয়েছে মাঠের সঙ্গে। কিন্তু দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন ইউরোপের দেখানো পথে হাঁটেনি। সরাসরি বিশ্বকাপ-২০২২ বাছাইপর্বের ম্যাচ দিয়ে দেশগুলোকে মাঠে নামিয়ে দিচ্ছে। আজ বাংলাদেশ সময় ভোর পৌনে ৫টায় দুবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে আতিথেয়তা দিচ্ছে চিলিকে। কাতার বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হলেও ফুটবলপ্রেমীদের সবার নজর লিওনেল মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিলের দিকে। আগামীকাল বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর এবং পরের দিন একই সময়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের প্রতিপক্ষ বলিভিয়া। করোনাভাইরাসের জন্য বিশ্বকাপ বাছাইপর্ব অক্টোবর থেকে শুরু হচ্ছে। অথচ আগের শিডিউল ছিল মার্চে। ১১ দলের বাছাইপর্বে প্রতিটি দল হোম অ্যান্ড অ্যাওয়ে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ ৪ দল সরাসরি চূড়ান্ত পর্বে খেলবে। পঞ্চম দল প্লে অফ খেলবে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে।

ক্লাব ক্যারিয়ারে একের পর এক ট্রফি জিতে শোকেস ভরে ফেলেছেন ৬ বারের বিশ্বসেরা ফুটবলার মেসি। কিন্তু জেতা হয়নি বিশ্বকাপের ট্রফি। ২০১৪ সালে রানার্সআপ হয়েছিল আর্জেন্টিনা। এবার কাতার বিশ্বকাপে খেলতে মরিয়া মেসি। তাই জয় দিয়েই বাছাইপর্ব শুরু করতে চান আর্জেন্টাইন তারকা, ‘আমরা কাতার বিশ্বকাপে খেলতে চাই। তার আগে বাছাইপর্ব শুরু করতে চাই জয় দিয়ে।’

ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন না ম্যানচেস্টার সিটির সেরা স্ট্রাইকার সার্জিও আগুইরো। তবে খেলবেন জুভেন্টাসের পাওলো দিবালা, লওট্রো মার্টিনেজ। বলিভিয়ার বিরুদ্ধে নেইমারের পাশাপাশি রবার্তো ফিরমিনো, কৌতিনহো ও রিচারলিনের সার্ভিস পাবে ব্রাজিল। ১৯৪৯ সালে বলিভিয়ার বিপক্ষে ১০-১ গোলের জয়ের রেকর্ড রয়েছে সেলেকাওদের।

সর্বশেষ খবর