শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

গোল উৎসবের রাত

গোল উৎসবের রাত

ফ্রান্স ৭ : ১ ইউক্রেন

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স গোল বন্যায় ভাসিয়েছে ইউক্রেনকে। প্রতিপক্ষকে গুনে গুনে ৭ গোল দিয়েছে ফরাসিরা। একতরফা ম্যাচটিতে অবশ্য ইউক্রেন একটি গোল শোধ করেছে। পরশু রাতে বিশ্বচ্যাম্পিয়নদের পক্ষে গোলগুলো করেন কামাভিঙ্গা (৯), অলিভার জিরৌদ (২৪, ৩৪), মিকোলেঙ্কা (আত্মঘাতী, ৩৯), তুলিসো (৬৫), এমবাপ্পে (৮২) ও গ্রিজম্যান (৮৯) এবং ইউক্রেনের পক্ষে একমাত্র গোলটি করেন তিসিয়ানকোভ (৫৩)।       

 

জার্মানি ৩ : ৩ তুরস্ক

রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিল চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। তুরস্ক সর্বশেষ বিশ্বকাপ খেলেছিল ২০০২ সালে। পরশু রাতে দুদল মুখোমুখি হয়েছিল প্রীতি ম্যাচে। গোল উৎসবের ম্যাচটি ড্র হয়েছে ৩-৩ গোলে। জার্মানির পক্ষে গোল ৩টি করেন ড্রাক্সলার ৪৫ মিনিটে, নিওহাস (৬৭) ওয়ালসিমিডিট (৮১) এবং তুরস্কের ৩ গোল করেন তুফান (৫০), কারাকা (৬৭) ও কারামান ৯৪ মিনিটে।

 

পর্তুগাল ০ : ০ স্পেন

রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাকর লড়াই হয়েছিল স্পেন-পর্তুগাল ম্যাচে। ৩-৩ গোলে ড্র হয়েছিল। পর্তুগালের পক্ষে হ্যাটট্রিক করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্পেনের পক্ষে দুই গোল করেছিলেন কস্টা। গতকাল দুই ফুটবল পরাশক্তি পরস্পরের মুখোমুখি হয়েছিল প্রীতিম্যাচে। কিন্তু লড়াইয়ে জিততে পারেনি কেউ। গোলশূন্য ড্র হয়েছে। যদিও ম্যাচটিতে স্বাগতিক পর্তুগালের আধিপত্য ছিল অনেক।

 

ইতালি ৬ : ০ মলদোভা

চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি গত বিশ্বকাপে খেলেনি। তারপরও ফুটবল পরাশক্তি আজ্জুরিরা। প্রীতি ম্যাচে দুর্বল মলদোভার জালে গোল উৎসবে মেতেছিলেন এল শারাউয়িরা। গুনে গুনে ৬ গোল দিয়েছেন তারা। ১৮ মিনিটে প্রথম গোল করেন ক্রিস্টিতান্তে, ২৩ মিনিটে দ্বিতীয় গোল কাপুতো, এল শারাউয়ি দুই গোল করেন ৩০ ও ৪৫ মিনিটে। অবশ্য ৩৭ মিনিটে পোসম্যাকের আত্মঘাতী গোল খেয়ে বসে মলদোভা এবং ৭২ মিনিটে ম্যাচের শেষ গোল করেন বেরার্দি।

 

নেদারল্যান্ডস ০ : ১ মেক্সিকো

বিশ্ব ফুটবলের দুর্ভাগা দলগুলো একটি নেদারল্যান্ডস। ইউরোপ সেরা হলেও বিশ্বকাপ এখনো অধরাই রয়ে গেছে ইউয়ান ক্রুইফের দেশটির। এবার প্রস্তুতি নিচ্ছে কাতার বিশ্বকাপের। প্রীতিম্যাচে মুখোমুখি হয়েছিল মেক্সিকোর। মহিকান দেশটির ধ্রুপদী ফুটবলের সঙ্গে পেরে উঠেনি ডাচরা। হেরেছে ০-১ গোলে। মেক্সিকোকে জয়োৎসবে ভাসাতে একমাত্র গোলটি করেন জেমিনেজ। ম্যাচের ৬০ মিনিটে পেনাল্টিতে গোলটি করেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর